Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসটিআই’র অভিযানে ১ জনের কারাদণ্ড, ১ প্রতিষ্ঠান সিলগালা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২১ ১৮:৪২

ঢাকা: বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) পরিচালিত পৃথক দুটি অভিযানে একজনকে এক মাসের কারাদণ্ড এবং একটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়েছে। বুধবার (২৩ জুন) রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান দুটি পরিচালিত হয়।

এদিন ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে গাবতলীর মেসার্স মোহনা ফিলিং স্টেশনের ক্যাশিয়ারকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া লাইসেন্সবিহীন মানচিহ্ন ব্যবহার করে পণ্য বিপণনের অপরাধে নয়াপল্টনের নিউ আল আমিন বেকারি সিলগালা করা হয়।

বিএসটিআই জানিয়েছে, গাবতলী এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স মোহনা ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৮০০ মিলিলিটার তেল কম দেওয়ায় প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার মো. আয়ুব খানকে এক মাসের কারাদণ্ড দেন বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে সহকারী পরিচালক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. রফিক আজাদ অংশ নেন।

এছাড়া লাইসেন্সবিহীন মানচিহ্ন ব্যবহার করে পণ্য বিপণনের অপরাধে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও অপর একটি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে বিএসটিআই।

বিএসটিআই জানায়, রাজধানীর ওয়ারী এলাকায় অবস্থিত হযরত গোলাপশাহ্ বেকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নয়া পল্টন এলাকায় অবস্থিত নিউ আল-আমিন বেকারির কারখানা সিলগালা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সংস্থাটির ফিল্ড অফিসার মো. রেজানুর রহমান সরকার অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

অভিযান বিএসটিআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর