Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা চিকিৎসার ব্যবস্থাপনা জানতে ঢামেক হাসপাতালে ইনু ও শিরীন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২১ ১৮:১১

ঢাকা: করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি বিষয়ে জানতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

জাসদ সভাপতি এবং তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি ও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে গেলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম. নাজমুল হক তাদের স্বাগত জানান। তারা করোনা রোগিসহ যে কোনো রোগীর চিকিৎসা ও ভর্তির ক্ষেত্রে ‘নো রিফিউজাল’ পদ্ধতিতে চিকিৎসাসেবা প্রদান চালিয়ে যাওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীগণের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা করোনায় প্রাণ হারিয়েছেন যে চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, স্বাস্থ্যকর্মীগণ তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

তারা বলেন, ‘করোনার বিরুদ্ধে যুদ্ধে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, সম্মুখসারির যোদ্ধাগণ প্রাণ হারিয়েছেন সরকারের উচিৎ এ পরিবারগুলোর প্রতি সমবেদনা ও কৃতজ্ঞতা জানিয়ে আনুষ্ঠানিক পত্র প্রদান করা। তারা পরিচালকের কাছ থেকে করোনা চিকিৎসায় তাদের হাসপাতালের অভিজ্ঞতা, সমস্যা, সংকট, চাহিদার বিষয়গুলো জানার চেষ্টা করেন।’

এ সময় পরিচালক ও চিকিৎসকগণ বলেন, ‘আমাদের দেশের চিকিৎসাসেবা খাতের অবকাঠামোগত যে অপ্রতুলতা আছে তাতে সংক্রমিত রোগীর সংখ্যা বাড়লে চাপ বহন করা কঠিন হয়। তাই মানুষ যেন সংক্রমিত এবং সংক্রামিত হয়ে হাসপাতালে আসতে না হয় তার জন্য জনসচেতনতা বাড়ানো জরুরি। সবাই মিলে একটু সচেতন হলে, মাস্ক ব্যবহার করলে, সাবান দিয়ে হাত ধুলে, সামাজিক দূরত্ব বজায় রাখলে, জনসমাগম এড়িয়ে চললে এবং একান্ত বাধ্য না হলে ভ্রমণ এড়িয়ে চললে সংক্রমণ বিস্তার রোধ করা সম্ভব হবে।’

বিজ্ঞাপন

তারা বলেন, ‘রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা জনসচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

এ সময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি, শিরীন আখতার এমপি, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ছাড়াও জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ূম, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন এবং অধ্যাপক ডা. আব্দুল হানিফ টাবলুসহ হাসপাতালের কয়েকজন অধ্যাপক, চিকিৎসক, সহকারী পরিচালক, চীফ মেট্রন অব নার্সেস, ওয়ার্ডবয়সহ স্বাস্থ্যকর্মীদের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

হাসানুল হক ইনু এমপি ও শিরীন আখতার এমপি আগামী কয়েকদিন ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ডিএনসিসি হাসপাতালের কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর তারা স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি ও স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে করোনার দ্বিতীয় ও তৃতীয় ডেউ মোকাবিলায় তাদের সুপারিশ তুলে ধরবেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ শিরীন আকতার হাসানুল হক ইনু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর