Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেএমসি ও এমআর ট্রেডিং’র আর্থিক দেনা-পাওনার প্রতিবেদনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২১ ১৮:৩৪

ঢাকা: বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) এবং এমআর ট্রেডিং কোম্পানির মধ্যকার আর্থিক দেনা পাওনার বিষয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে তদন্ত সাপেক্ষে একটি প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপনের জন্য সুপারিশ করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৪ ‍জুন) একাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে এই সুপারিশ করা হয়। সংসদ ভবনে কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), মোয়াজ্জেম হোসেন রতন, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বস্ত্র অধীদফতরের অধীন চলমান প্রকল্প সংখ্যা, প্রকল্পগুলো কবে নাগাদ একনেকে অনুমোদন পেয়েছিল, বর্তমান অগ্রগতি, প্রকল্পওয়ারী বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতির প্রতিবেদনের ওপর বিস্তারিত আলোচনা হয়। কমিটি বৈঠকে বিজেএমসি ও এমআর ট্রেডিং কোম্পানীর স্বত্বাধিকারীর উপস্থিতিতে সানমুন টাওয়ারের ভাড়ার দেনা-পাওনা সংক্রান্ত বিষয়েও আলোচনা হয়। এছাড়া বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রত্যেক সদস্যকে নিজ নিজ এলাকায় স্ব-উদ্যোগে এক একর করে জমি দিয়ে একটি করে ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিটিউট স্থাপনের প্রকল্প গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদফতরের মহাপরিচালকদ্বয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর