Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেককে নিয়ে কথা বলায় জাফরুল্লাহর ওপর চড়াও ছাত্রদল নেতা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২১ ১৪:৪৭

ঢাকা: রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক গোলটেবিল বৈঠক চলাকালে বক্তব্য রাখতে গিয়ে এক ছাত্রদল নেতার তোপের মুখে পড়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আলোচনায় তিনি প্রসঙ্গক্রমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথা বলছিলেন। এসময় দর্শক সারিতে থাকা ওই ছাত্রদল নেতা আচমকা উঠে দাঁড়িয়ে প্রকাশ্যে হুমকি দেন ডা. জাফরুল্লাহকে। বলেন, তারেক রহমানকে নিয়ে কথা বলার কারণে কিছু হলে তার জন্য তারা দায়ী থাকবেন না।

বিজ্ঞাপন

শনিবার (২৬ জুন) দুপুরে ‘শিক্ষায় প্রত্যাশা ও প্রাপ্তি: করোনাকালীন শিক্ষা বাজেট ২০২১-২০২২’ শীর্ষক বৈঠকে এ ঘটনা ঘটে। ডা. জাফরুল্লাহকে প্রকাশ্যে হুমকি দেওয়া ছাত্রদল নেতার নাম ওমর ফারুক কাউসার। তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি, দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রসঙ্গ কিছু কথা বলেন ডা. জাফরুল্লাহ। এসময় ওমর ফারুক কাউসার দাঁড়িয়ে উঠে বলেন, ‘আমাদের নেতাকে (তারেক রহমান) নিয়ে উল্টা-পাল্টা কথা বলবেন না। কখনোই কথা বলবেন না।’

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডা. জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ এসময় তার উদ্দেশে বলেন, ‘আমার কথা শেষ হোক, বুঝেন, এরপর কথা বলেন।’ কিন্তু জাফরুল্লাহর কথায় কর্ণপাত করেননি তিনি।

ওমর ফারুক কাউসার বলেন, ‘আমরা সব বুঝি, আমরা অবশ্যই বুঝি। আমাদের নেতাকে নিয়ে কথা বলবেন না। আপনাকে নিয়ে কথা বলুন। পরবর্তী সময়ে আপনার কিছু হলে আমরা দায়ী না।’ তখন জাফরুল্লাহ বলেন, ‘আপনারা কেন দায়ী হবেন?’

এর পরপরই দ্রুত অনুস্থানস্থল ত্যাগ করে ওমর ফারুক কাউসার। এরপর আরও মিনিট দুয়েক বক্তব্য রাখেন জাফরুল্লাহ চৌধুরী।

ডা. জাফরুল্লাহ বক্তব্য দেওয়ার সময় প্রকাশ্যে তাকে হুমকি দেন ছাত্রদল নেতা ওমর ফারুক কাউসার

এর আগে, প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ বলেন, বিএনপি ক্ষমতায় এলে সব সমস্যার সমাধান হয়ে যাবে? হবে না। কারণ বিএনপির তো আসার ইচ্ছা নেই। বিএনপিকে তো ক্ষমতায় আসতে হলে ক্ষমতায় আসার আগ্রহ থাকতে হবে। কিন্তু আজ বিএনপি পরিচালিত হচ্ছে ওহি দিয়ে। আর সেই ওহি ভেসে আসে লন্ডন থেকে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, খালেদা জিয়ার চেহারার দিকে লক্ষ করে দেখেছেন? তার চেহারায় কেমন বিষণ্নতার ছাপ। জীবিত অবস্থাতেই তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। বিএনপির লোকজন সেটি উপলব্ধি করে না।

এডুকেশন রিফর্ম ইনিশিয়েটিভের (ইআরআই) আয়োজনে আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইআরআই চেয়ারম্যান ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ার উল্লাহ চৌধুরী।

সারাবাংলা/এআই/এএম/টিআর

টপ নিউজ ডা. জাফরুল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর