Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রশাসন-পুলিশকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয়’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২১ ১৪:৪৮

ওবায়দুল কাদের, ফাইল ছবি

ঢাকা: স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি করে চলাচল করার কারণে দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রশাসন এবং পুলিশকে ফাঁকি দেওয়া গেলেও মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না বলেও উল্লেখ করেন তিনি।

করোনা সংক্রমণের ব্যাপকতায় সরকার আগামী সোমবার (২৮ জুন) থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের ঘোষণার কথা উল্লেখ করে সেতুমন্ত্রী মহামারির এই আগ্রাসী রূপ ঠেকাতে এবং নিজের সুরক্ষায় সচেতনতার সর্বোচ্চ নজির স্থাপন করার আহবান জানান। শনিবার (২৬ জুন) সকালে নিজ সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি এবং অবাধ চলাচল পরিস্থিতিকে জটিল থেকে জটিলতর করে তুলছে। তাই এ অবস্থায় ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। সামান্য অবহেলায় জীবন বিপন্ন হতে পারে। তাই মানুষের জীবনের সুরক্ষায় সরকারের নেওয়া সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনে জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

সড়ক পরিবহন মন্ত্রী সকলকে স্মরণ করে দিয়ে বলেন, প্রশাসন ও পুলিশকে ফাঁকি দেওয়া যায় কিন্তু মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না। তাই স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা আমাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে।

এ সময় বিএনপি নেতাদের নানা মন্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিএনপির বর্তমান যেমন হতাশাগ্রস্ত তেমন ভবিষ্যতও কুয়াশাচ্ছন্ন। সংকটের অক্টোপাস বিএনপিকে জেঁকে ধরেছে। দলটির নেতাদের হঠকারিতায় তাদের রাজনীতি এখন গভীর খাদের প্রান্তে অবস্থান করছে।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি তাদের ব্যর্থতা ঢাকতে আবোল-তাবোল বকছে এবং সরকারের বিরুদ্ধে অবিরাম মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজিয়ে যাচ্ছে। সরকারের বিরুদ্ধে বিষোদগার না করলে বিএনপির পেটের ভাত হজম হয় না।

দেশে এখন চরম দুঃসময় চলছে— বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশ নয়, বিএনপির রাজনীতিতে এখন চরম দুঃসময় চলছে।

শীর্ষ নেতৃত্বের প্রতি আস্থাহীনতা, সিদ্ধান্তহীনতা, নির্বাচন বিমুখতা এবং অগণতান্ত্রিক চর্চা বিএনপিকে জনবিচ্ছিন্ন করছে দিন দিন। একইসঙ্গে নেতাকর্মীদের হতাশাকে করেছে দীর্ঘায়িত এবং নেতিবাচক ও অপরাজনীতিও তাদের জনবিচ্ছিন্ন করে তুলেছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

সারাবাংলা/এনআর/এনএস

আওয়ামী লীগ করোনাভাইরাস টপ নিউজ লকডাউন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর