Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারীর মর্যাদা ক্ষুণ্ণ করে মানবিক সমাজ নির্মাণ করা যায় না: রব

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২১ ২৩:২১

আ স ম আবদুর রব | ফাইল ছবি

ঢাকা: নারীর প্রতি বৈষম্যমূলক উপনিবেশিক আইন বাতিল করে নারীর অধিকার এবং মর্যাদাকে অক্ষুণ্ণ রাখার দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। নারীর মর্যাদা ক্ষুণ্ণ করে মানবিক সমাজ নির্মাণ করা যায় না বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার (২৬ জুন) ‘জাতীয় সমাজতান্ত্রিক নারী জোট’ গঠনের লক্ষ্যে আয়োজিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে আ স ম আবদুর রব এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ওই সভায় বেগম তানিয়া রবকে সভাপতি ও এডভোকেট সৈয়দা ফাতিমা হেনাকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যবিশিষ্ট জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের কেন্দ্রীয় সাংগঠনিক কমিটি গঠন করা হয়।

বেগম তানিয়া রবের সভাপতিত্বে এবং এডভোকেট সৈয়দা ফাতিমা হেনার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেএসডির সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার এবং কার্যকরী সাধারণ সম্পাদক জনাব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

আ স ম আবদুর রব তার বক্তব্যে বলেন, নারীর অধিকার ক্ষমতা ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে না পারলে অন্তর্ভুক্তিমূলক প্রগতিশীল সমাজ নির্মাণ করা সম্ভব হবে না। দেশে সাংবিধানিকভাবে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে সভায় অংশগ্রহণ এবং আলোচনা করেন বেগম হাসিনা রওনক, বেগম রেজিয়া মজুমদার, মিসেস রেহানা মমদেল, ব্যারিস্টার ফারাহ্ খান, বেগম আনিসা রত্না, মিসেস শিরিন আকতার, ইলোরা খাতুন সোমা, ফারজানা দিবা, মিসেস শাহানা ফেরদৌস ডলি, মিসেস নফিসা আনজুম, বেগম মহুয়া কুদরত খোদা, মিসেস সেলিনা সুলতানা শিলু, প্রফেসর রেহানা হোসেন মনি, বেগম খোরশেদা সুলতানা সুমি, সুমিতা বড়ুয়া মুন্নী, মিসেস আয়শা খাতুন, মিসেস মেহেরুন নেছা শাহীন, বেগম মীনা আখতার, মোছাম্মেদ মায়া খাতুন, মনোয়ারা মুন্নি, পারভিন আখতার, মিতা ইসলাম,  শাহনাজ পারভিন পপি, এডভোকেট লাভলী মজুমদার, ফরিদা ইয়াসমিন পিনু প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর