Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজ্ঞান-প্রযুক্তিতে তরুণ শিক্ষকদের অংশগ্রহণ চান শেকৃবি উপাচার্য

শেকৃবি করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২১ ২৩:৫৮

তরুণ শিক্ষকদের বিজ্ঞান ও প্রযুক্তি খাতে আরও বেশি সক্রিয় হয়ে দেশের অগ্রযাত্রায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশিদ ভুঁইয়া।

তিনি বলেন, ‘আমরা চাই বিজ্ঞান ও প্রযুক্তিতে আমাদের তরুণ শিক্ষকদের অংশগ্রহণ বাড়ুক। আমাদের গবেষণাও সেই মাত্রায় হোক এবং এখান থেকেই যেন আমরা নতুন প্রযুক্তি উদ্ভাবন করতে পারি। এটি আমার বিশ্ববিদ্যালয় এবং দেশ ও জাতির জন্য অনেক বড় ভূমিকা রাখতে পারবে বলে মনে করি।’

বিজ্ঞাপন

শনিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের চতুর্থ তলায় উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। শেকৃবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্সের উদ্যোগে ইন্টেলিকচুয়াল প্রোপার্টি রাইট (আইপিআর) বিষয়ক এই কর্মশালায় ৬৭ জন শিক্ষক অংশ নেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান খানের সভাপতিত্বে  কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন শেকৃবি উপাচার্য। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নজরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মির্জা হাসানুজ্জামান।

কর্মশালায় বক্তারা মেধাস্বত্ব অধিকারের বিভিন্ন বিষয় নিয়ে তরুণ শিক্ষকদের অবহিত করেন এবং শিক্ষকদের গবেষণা কাজে অনুপ্রেরণা দেন।

সারাবাংলা/টিআর

ড. মো. শহীদুর রশিদ ভুঁইয়া শেকৃবি উপাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর