Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার দলীয় উদ্যোগ সচল আছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২১ ১৫:১৫

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে দলীয় উদ্যোগ সচল আছে বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৭ জুন) দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হৃদযন্ত্র, ফুসফুস ও কিডনির নানা জটিলতায় অসুস্থ বিএনপি চেয়ারপারসনকে বিদেশে প্রেরণে সরকারি অনুমতির বিষয়ে দলের উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘এই বিষয়টা (দলের উদ্যোগ) অন আছে। অগ্রগতি হলে আমরা অবশ্যই আপনাদের জানাব।’

খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে কেমন?— প্রশ্ন করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সি ইজ ফিলিং বেটার। প্রত্যেকদিন উনার (খালেদা জিয়া) চেকআপ হয়। রাতে গিয়ে চিকিৎসক টিমের প্রধান ডা. এএফএম সিদ্দিকী ও সদস্য এজেডএম জাহিদ হোসেন চেক আপ করেন। সপ্তাহে একদিন করে এখন গোটা টিম তাকে দেখবেন।’

এভারকেয়ার হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা পর গত ১৯ জুন রাতে খালেদা জিয়া তার গুলশানের বাসায় ফিরোজায় ফেরেন। হাসপাতালে করোনা সংক্রামণ ঝুঁকি থাকার কারণে তাকে বাসায় নিয়ে আসা হয়।

গত ১৪ এপ্রিল গুলশানের বাসায় করোনাভাইরাসে আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন। সেখানেই তিনি চিকিৎসা নেন। পরে পোস্ট কোভিড জটিলতা নিয়ে গত ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

প্রথম কয়েকদিন কেবিনে চিকিৎসাধীন থাকলেও ফুসফুসের জটিলতা ভয়ংকর আকার ধারণ করলে তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সেখানে একমাস ছিলেন তিনি।

সারাবাংলা/এজেড/এএম

খালেদা জিয়া বিএনপি মির্জা ফখরুল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর