Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লকডাউনে খোলা থাকবে পোশাক কারখানা: বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২১ ১৬:০৫

ঢাকা: আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনে তৈরি পোশাকসহ শিল্প কারখানা খোলা থাকবে বলে জানিয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। পোশাক মালিকদের উদ্দেশে পাঠানো এক জরুরি বার্তায় বিজিএমইএ সভাপতি এ কথা জানান।

বিজিএমইএ সভাপতি বলেন, লকডাউন চলাকালে কারখানা খোলা রাখার বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আগামী ১লা জুলাই থেকে কঠোর লকডাউন। তবে শিল্পখাতসমূহ উক্ত লকডাউনের আওতাবহির্ভূত থাকবে এবং শিল্পখাত সংশ্লিষ্ট সকল ব্যাংক, পোর্ট, কাস্টমস কার্যক্রমসমূহও লকডাউনের আওতাবহির্ভূত থাকবে। বিজিএমইএ সংশ্লিষ্ট সকলের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছে, সকলেই যেন সরকারের এই সিদ্ধান্তকে গ্রহণ করে সরকারকে সহযোগিতা করে এবং সর্বাত্মকভাবে কঠোর লকডাউন পালন করে। এক্ষেত্রে সকলেই যেন বিজিএমইএ কতৃর্ক প্রদত্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করে কলকারখানা চালায়।

বিজ্ঞাপন

এর আগে গতকাল শনিবার (২৬ জুন) বিকেএমইর প্রথম সহ সভাপতি মো. হাতেমও একই রকম তথ্য জানিয়েছিলেন।

মো. হাতেম সারাবাংলাকে জানিয়েছিলেন, কেবিনেট সেক্রেটারির সঙ্গে কথা হয়েছে। তিনি নিশ্চিত করেছেন যে, শিল্প কারখানা কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলবে। তবে মানুষের চলাচল সংকুচিত থাকবে।

তিনি বলেছিলেন, পোশাক কারখানা বন্ধ রাখলে শ্রমিকরা গ্রামে ছুটবে। এতে করোনার সংক্রমণ ঝুঁকি আরও বাড়বে। এছাড়া সামনে ঈদ রয়েছে। গার্মেন্টস বন্ধ হলে আমরা বেতন বোনাস পরিশোধ করতে পারবো না। বায়াররাও টাকা পরিশোধ করবে না শিপমেন্ট না হলে। আমরা সরকারের কাছে এসব কথা জানিয়েছি। সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে শিল্প কারখানা খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

বিজিএমইএ লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর