Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব রেকর্ড ছাড়িয়ে একদিনে ১১৯ মৃত্যু

সারাবাংলা ডেস্ক
২৭ জুন ২০২১ ১৭:৫৪

ঢাকা: সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে একদিনে মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে এই ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১৯ জন। এর আগ পর্যন্ত একদিনে এত বেশি মানুষ করোনা সংক্রমণ নিয়ে মারা যায়নি। এছাড়া এদিন করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জনের শরীরে।

রোববার (২৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ১০৮ জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

যদিও একদিন আগে শুক্রবার (২৫ জুন) করোনা সংক্রমণ ১০৮ জনের মৃত্যু হয়। এছাড়া গত ১৯ এপ্রিল দেশে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ ১১২ জন মারা যায়। এটিই ছিল এ পর্যন্ত সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। কিন্তু আজ সেই রেকর্ড অতিক্রম করল।

এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে ১৪ হাজার ১৭২ জনের মৃত্যু হলো। মৃত্যুর গড় হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৪৪ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১০ হাজার ১১৮ জন ও ৪ হাজার ৫৪ নারী রোগীর মৃত্যু হয়েছে। আক্রান্ত বিবেচনায় পুরুষ রোগী মৃত্যুর হার ৭১ দশমিক ৩৯ শতাংশ, নারী রোগীর মৃত্যুর হার ২৮ দশমিক ৬১ শতাংশ।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ১১৯ জনের মধ্যে সর্বোচ্চ ৫৯ জনের বয়স ৬০ বছরের বেশি, ৩৪ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ছয়জনের মৃত্যু হয়েছে।

এই ১১৯ জনের মধ্যে সর্বোচ্চ ৩২ জন মারা গেছেন খুলনা বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ২৪ জন মারা গেছেন ঢাকা বিভাগে। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে মারা গেছেন ২২ জন করে। পাশাপাশি বরিশাল বিভাগে দুইজন, সিলেটে পাঁচজন, রংপুরে নয়জন এবং ময়মনসিংহ বিভাগে তিনজন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ২৪৯ জন। এ নিয়ে দেশে মোট ৮ লাখ ৪ হাজার ১০৩ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫১ শতাংশ।

সারাবাংলা/পিটিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর