Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াকাটায় ধসে পড়লো নির্মাণাধীন ব্রিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২১ ২০:২৯

বরিশাল: পটুয়াখালির কুয়াকাটায় গার্ডার ব্রিজ নির্মাণের আগেই ধসে পড়েছে। দোখাসীপাড়া খালের উপর ২০ মিটার দৈর্ঘ্য ও ৫.৫ মিটার প্রস্থ নির্মিত এ গার্ডার ব্রিজটি রোববার সকাল ৯টার দিকে ভেঙে যায়।

২০১৯-২০২০ অর্থবছরে ২ কোটি ২৬ লাখ ১৫ হাজার ৮৮৩ টাকা ব্যয়ে বাংলাদেশ সরকারের (জিওবি) অর্থায়নে কুয়াকাটা উন্নয়ন কর্তৃপক্ষের আওতায় পৌরসভার দরপত্রের মাধ্যমে কাজটি চলমান রয়েছে। সেতুর প্রায় ৮০ ভাগ কাজ শেষ পর্যায়ে ছিল। ২৬ জুন ২০২১ এর কাজ শেষ হওয়ার কথা ছিল বলে কুয়াকাটা পৌরসভা সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ব্রিজটি নির্মাণ কাজের শুরু থেকেই নিম্নমাণের নির্মাণ সামগ্রী, সিমেন্ট কম ব্যবহারসহ ওয়ার্ক অর্ডার অনুযায়ী কাজ না করায় বিভিন্ন সময়ে স্থানীয়রা প্রকৌশলী ও পৌর মেয়রের কাছে অভিযোগ করেন।

কুয়াকাটা পৌরসভার সহকারী প্রকৌশলী মো. মিজানুজ্জামান জানান, গত ২১ জুন ২০২১ কুয়াকাটা পৌরসভায় যোগদান করেছেন। সেতুর নির্মাণ কাজের বিষয়ে তার কিছুই জানা নেই। কি কারণে সেতুটি ভেঙে পড়েছে, তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না। এ বিষয়ে একটি তদন্ত টিম গঠন করা হচ্ছে।

প্রকল্প প্রকৌশলী মো. বজলুর রহমান বলেন, ‘ব্রিজটির কাজ ডিজাইন অনুযায়ী চলছিল। কি কারণে ভেঙে গেছে তা আমার জানা নেই।’

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, ‘কুয়াকাটা উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মাণ কাজ চলমান ছিল। নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই কেন ভেঙে পড়েছে, তা বলতে পারবেন এ প্রকল্পের প্রকৌশলীরা। তাদের এ বিষয়ে জবাবদিহিতার জন্য বলা হয়েছে।’ সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

‘কুয়াকাটা উন্নয়ন প্রকল্প কুয়াকাটা নির্মাণাধীন ব্রিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর