Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইনে পরীক্ষা নেবে খুবি

খুবি করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২১ ২০:০৮

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) প্রশাসন।

রোববার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৭২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সিদ্ধান্ত হয়, খুব শিগগিরই এ সংক্রান্ত একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হবে।

সভায় করোনা সংক্রমণ পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন পাঠদান ও পরীক্ষা সংক্রান্ত নীতিমালা প্রণয়ন কমিটির প্রতিবেদন ও কারিগরি কমিটির দাখিল করা প্রতিবেদন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

করোনা মহামারি পরিস্থিতিতে এরই মধ্যে একাডেমিক ক্ষেত্রে যে ক্ষতি হয়েছে, তা অনলাইনে পরীক্ষা নেওয়ার মাধ্যমে অনেকটা পুষিয়ে নেওয়া সম্ভব হবে বলেও সভায় মত দেন সংশ্লিষ্টরা।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সচিব রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ বিষয়ে বলেন, অনলাইনে পরীক্ষা নেওয়ার ব্যাপারে খুব শিগগিরই একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হবে। বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্যের দায়িত্ব নেওয়ার পর প্রথম একাডেমিক কাউন্সিল সভায় যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এটি অত্যন্ত সময়োপযোগী। এছাড়া অনলাইনে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম অব্যহত রাখার ক্ষেত্রে তা খুবই তাৎপর্যপূর্ণ।

একাডেমিক কাউন্সিলের এ সভায় উপউপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং বিভিন্ন ফ্যাকাল্টির ডিনসহ সংশ্লিষ্ট অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

অনলাইন পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর