Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংক ও পুঁজিবাজারের লেনদেন আগের নিয়মেই

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২১ ২০:৩৪

ঢাকা: সরকারঘোষিত সীমিত লকডাউনের মধ্যে আগের মতোই সীমিত পরিসরে আগামী তিন দিন (৩০ জুন পর্যন্ত) ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন চলবে। এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক লেনদেন হবে। আর ব্যাংকের অন্যান্য আনুষঙ্গিক কাজ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

অন্যদিকে, পুঁজিবাজারেও আগের মতোই প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন চলবে। বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সূত্রে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আগামী তিন দিন ব্যাংকিং কার্যক্রম চলবে আগের নিয়মেই। এখন জুন ক্লোজিং চলছে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১ জুলাই থেকে পরবর্তী নির্দেশনা হতে পারে।

তিনি বলেন, ‘এ সময়ে ব্যাংকের প্রতিটি কর্মীদের নিজ নিজ ব্যবস্থাপনায় ব্যাংকে আনা-নেওয়ার নির্দেশনা দেওয়া হবে। যাতে কোনো কর্মী রাস্তায় কোনো ধরনের বাধার সম্মুখীন না হন।’

অন্যদিকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ মোহাম্মদ রেজাউল করিম সারাবাংলাকে বলেন, ‘করোনার প্রকোপ রেধে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে পুঁজিবাজারের লেনদেন আগামী বুধবার পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে। এরপর সরকার এবং বাংলাদেশ ব্যাংক যদি নতুন করে কোনো প্রজ্ঞাপন জারি করে, তবে সেই নিয়ম অনুসারে লেনদেনের সময় নির্ধারণ করা হবে।’

সারাবাংলা/জিএস/এমও

পুঁজিবাজার লেনদেন সীমিত লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর