Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাডভোকেট জেয়াদ-আল মালুমের মৃত্যুতে আইসিএসএফের শোক

সারাবাংলা ডেস্ক
২৮ জুন ২০২১ ১৯:৪৭

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর অ্যাডভোকেট জেয়াদ-আল মালুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম (আইসিএসএফ)।  গত শনিবার (২৭ জুন) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছে ৬৭ বছর।

আইসিএসএফ-এর শোকবার্তায় বলা হয়েছে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রথম থেকে অ্যাডভোকেট মালুম ছিলেন অটল স্তম্ভ, অতন্দ্র প্রহরী। সব বাধাবিপত্তি ও ষড়যন্ত্র উপেক্ষা করে তিনি নির্ভয়ে তার দায়িত্ব পালন করে গেছেন। ১৯৭১ সালে সংঘটিত অপরাধসমূহের দায়মুক্তি অবসানের বিষয়ে তার অবিচল সংকল্প এবং বিচারপ্রক্রিয়ায় তার অগাধ আস্থা আমাদের ম‌তো অনেককেই অনুপ্রাণিত করেছে। এই প্রকৃত দেশপ্রেমিক ও কম‌রে‌ডের প্রয়াণে যে শূন্যতা তৈরি হয়েছে তা অপূরণীয়। আমরা তার অকালমৃত্যুতে গভীরভাবে শোকাহত।

বিজ্ঞাপন

শোকবার্তায় বলা হয়, এডভোকেট জেয়াদ-আল মালুম ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য। স্বীকৃতি বা খ্যাতির জন্য নয়, বরং ইতিহাস ও জাতির প্রতি কর্তব্যবোধ থেকেই অভীষ্ট লক্ষ্য অর্জনের জন্য নীরবে নিরলসভা‌বে কাজ করে গেছেন তি‌নি। আমরা মনে করি, এই জাতির কো‌নো সন্তান যদি সকল রাষ্ট্রীয় সম্মান পাওয়ার যোগ্য হয়ে থাকেন, তবে তি‌নি এডভোকেট জেয়াদ-আল মালুম। আমাদের ম‌তো তার সঙ্গে কাজ করার সুযোগ যাদের হয়েছে, তারা একথা একবাক্যে সমর্থন করবেন।

দেশ ও জাতির প্রতি এডভোকেট জেয়াদ-আল মালুমের অবদানের উপর আইসিএসএফ শীঘ্রই একটি আলোচনা সভা আয়োজন করবে বলেও জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর