Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কালিয়ায় এলজিইডি’র কাজে নানা অনিয়মের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ১৯:৪৯

নড়াইল: নড়াইলের কালিয়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) আওতায় ১৩ কোটি ৩৩ লাখ ৫৩ হাজার ২৪৩ টাকার সড়কের উন্নয়নমূলক কাজে নানা অনিয়ম পাওয়া গেছে।

কালিয়া পাবলিক লাইব্রেরি থেকে উপজেলার বড়দিয়া কলেজ মোড় প্রর্যন্ত সড়ক উন্নয়ন কাজটি রুরাল কানেকটিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্টের (আরসিআইপি) আওতায় কাজটি করা হচ্ছে।

এলজিইডি’র অফিস সূত্রে জানা যায়, নড়াইল সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) আওতায় এনসিইএল-পিডিএল ঠিকাদারী প্রতিষ্ঠানটি এ কাজটি করছেন। কাজের জন্য চুক্তিমূল্য তের কোটি তেত্রিশ লাখ তিপ্নান্ন হাজার দুইশ তেতাল্লিশ টাকা।

সড়কের ০০মিটার থেকে ১১হাজার ২২০ মিটার এবং সড়কের চওড়া ৫.৫০ মিটার (১৮ফিট) করার কথা সিডিউলে দেখা যায়। বাস্তবে সিডিউল মোতাবেক ওই সড়কের কাজ করা হচ্ছে না। ডিসেম্বরে এই কাজ শেষ করার কথা রয়েছে।

সরেজমিন দেখা যায়, প্রকল্পের কাজ অত্যন্ত নিম্নমানের। কালিয়া উপজেলা এলজিইডির ভারপ্রাপ্ত নকশাকার আলী আহম্মেদ এ কাজের তদারকির দায়িত্বে থাকলেও তাঁকে ও সংশ্লিষ্ট বিভাগের অন্য কাউকে কাজের জায়গায় দেখা যায়নি।
উপজেলার খাশিয়াল ইউনিয়নের তালবাড়ীয়া এলাকাসহ অনেক জায়গায় সড়কের কার্পেটিংয়ের কাজ উঠে গেছে এবং সড়ক ডেবে গেছে। সড়কের চওড়া ১৮ফিট করার কথা থাকলেও অধিকাংশ জায়গাতেই তা নেই।

প্রকল্পের তদারকির দায়িত্বে থাকা আলী আহম্মেদ বলেন, ‘কাজের গুণগত মান খারাপ নয়। সিডিউল মোতাবেক করা হচ্ছে।’

তবে এলজিইডির নির্বাহী প্রকৌশনী সুজায়েত হোসেন বলেন, ‘ওই সড়কের কাজের যে সমস্ত ক্রটি আছে তা দেখা হবে। কাজ হস্তান্তরের আগে ঠিকাদারি প্রতিষ্ঠানকে সব ঠিক করে দিতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

এলজিইডি ব্যাপক অনিয়ম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর