Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মজুতদার-ফরিয়াদের কাছ থেকে ধান কেনা হবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ২১:১৬

ঢাকা: মজুতদার ও ফরিয়া ব্যবসায়ীদের কাছ থেকে ধান কেনা হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। একইসঙ্গে ভোক্তা ও কৃষকের স্বার্থ রক্ষায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি মনিটরিং জোরদার করার আহবান জানান তিনি।

শনিবার (২৮ জুন) খাদ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি-এপিএ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ বিষয়ে চন্দ্র মজুমদার বলেন, অনেক ফড়িয়া ধানের মজুদ করছে, তাদের কাছ থেকে ধান কেনা হবে না। তাই ভোক্তা ও কৃষকের স্বার্থ রক্ষায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি মনিটরিং জোরদার করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, খাদ্য মন্ত্রণালয়ের যুগোপযোগী সিদ্ধান্তের ফলে প্রান্তিক কৃষক ফসলের নায্য মূল্য পাচ্ছে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, খাদ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সফল বাস্তবায়ন দেখতে চাই। এটাকে শুধু চুক্তি মনে করলে হবে না। দেশের সার্বিক উন্নয়নে এপিএ চুক্তির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

এর আগে সরকারের কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় খাদ্য মন্ত্রণালয় সঙ্গে এর আওতাভুক্ত দফতর ও সংস্থাসমূহের ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খাতুনের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত দফতর ও সংস্থার প্রধানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মো. মুজিবুর রহমান এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার নিজ-নিজ দফতর ও সংস্থার পক্ষে এপিএ চুক্তিতে স্বাক্ষর করেন। খাদ্য সচিব মন্ত্রণালয়ের পক্ষে থেকে চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞাপন

পরে ২০২০-২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাফল্যের সঙ্গে বাস্তবায়নের জন্য দফতর ও সংস্থার মধ্যে খাদ্য অধিদফতরের মহাপরিচালককে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

এ সময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. শাহনেওয়াজ তালুকদার এবং অফিস সহায়ক মো. সুমন মিয়ার হাতে ২০২০-২১ অর্থ বছরে খাদ্য মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার তুলে দেন খাদ্যমন্ত্রী।

সারাবাংলা/জেআর/এনএস

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ধান ক্রয় ভোক্তা ও কৃষকের স্বার্থ রক্ষা মজুতদার ও ফরিয়া ব্যবসায়ী

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর