Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলএসডি-ডিএমটি মাদকসহ গ্রেফতার ৪ শিক্ষার্থী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ২১:৪১

ঢাকা: ভয়ংকর এলএসডি ও ডিএমটি মাদকসহ গ্রেফতার হওয়া চার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৮ জুন) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের অদালত শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড যাওয়া আসামিদের মধ্যে সৈয়দ মঈন উদ্দিন আহমেদ ওরফে শাদাব ও স্বপ্নীল হোসেনের দুই দিনের রিমান্ড এবং আসামি আব্রাহাম জোনায়েদ তাহের ও সিমিয়ন খন্দকারের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে মামলা তদন্ত কর্মকর্তা তেজগাঁও শিল্পঞ্চল থানার সাব ইন্সপেক্টর মো. সানাউল হক আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।

এ সময় আসামিপক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, শ্রী প্রাণ নাথসহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে রিমান্ডের পক্ষে শুনানি করেন। শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ২৬ জুন রাত সাড়ে ১১টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন লাভ রোড থেকে তাদের গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৪০টি এলএসডি ব্লট, ৬০০ গ্রাম ডিএমটি ও ৬২ গ্রাম আমেরিকান ক্যানাবিজ উদ্ধার করা হয়েছে।

এলএসডি (লাইসার্জিক এসিড ডায়াথ্যালামাইড) ও ডিএমটি (ডায়ামিথাইল ট্রিপট্যামাইন) জিহ্বার স্বাদে, ধোঁয়া বা ইনজেকশনের মাধ্যমে নেওয়া হয়। এটি সেবনের পর এক ধরনের হ্যালুসিনেশন তৈরি হয়, যা থেকে দুর্ঘটনাও ঘটতে পারে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২’র একটি অভিযানিক দল ও সদর দফতরের গোয়েন্দা শাখা তেজগাঁও শিল্পাঞ্চল থানায় অভিযান চালায়। গ্রেফতারকৃতদের মধ্যে দুই জন বিদেশে অবস্থানকালীন এসব মাদক সেবনে আসক্ত হয়ে পড়ে। এই চারজন একই চক্রের মাধ্যমে বিদেশ থেকে এলএসডি ও ডিএমটি মাদক বিদেশ থেকে এনে নিজেরা সেবন করার পাশাপাশি বিক্রি করত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

এলএসডি ও ডিএমটি মাদক গ্রেফতার ৪ শিক্ষার্থী রিমান্ডে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর