Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সংকট মোকাবিলায় আ.লীগ-জাপা একযোগে কাজ করবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ২১:৫১

ঢাকা: জাতীয় পার্টি কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, বৈশ্বিক মহামারি করোনা সংকট মোকাবিলাসহ জাতীয় যেকোনো সংকটে সরকারি দল আওয়ামী লীগের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবে জাতীয় পার্টি। এছাড়া ইসলামী মূল্যবোধকে সম্মুন্নত রাখাসহ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সক্রিয় থাকবে জাপা।

সোমবার (২৮ জুন) বিকেলে শ্যামপুরের নিজ কার্যালয়ে শ্যামপুর-কদমতলীর ৩৫টি মসজিদ ও মন্দিরে সরকারি অনুদানের চেক বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ‘আগামী অর্থবছরের বাজেট বাস্তবায়ন সরকারের জন্য চ্যালেঞ্জ। এখন প্রবৃদ্ধি হিসাবের সময় নয়। কারণ, বৈশ্বিক মহামারি করোনার করাল থাবায় বিশ্বের সঙ্গে সঙ্গে আমাদের অর্থনীতি বিপর্যস্ত। করোনা ভাইরাসের প্রথম ধাক্কা সামলাতে না সামলাতেই দ্বিতীয় ঢেউ অর্থনীতির চাকাকে আরও পেছনে ফেলে দিয়েছে। এই ভাইরাস থেকে জনগণকে নিরাপদ ও রক্ষা করতে সরকার ইতোমধ্যে স্বাস্থ্যখাতসহ অনেক খাতে বিপুল অর্থ ভর্তুকি দিয়েছে। দেশের বাইরে থেকে ভ্যাকসিন কিনে তা জনগণকে বিনামূল্যে দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, ‘দেশের স্বাস্থ্যসেবা আরও উন্নত করতে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মৌলিক ও মানবিক দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি হয়ে পড়েছে। এজন্য আগামী বাজেটে স্বাস্থ্য খাতে মেগা প্রকল্প বাস্তবায়নের রূপরেখা ও অর্থায়ন দেখতে চায় সাধারণ মানুষ।’

মহামারি করোনাকালে প্রমাণ হয়েছে, উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতটা অসহায়। তাই, দেশেই সুচিকৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবে না। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে। নিশ্চিত হবে সাধারণ মানুষের মৌলিক অধিকার।

বিজ্ঞাপন

এ সময় আরো বক্তব্য দেন ৫২ নম্বর ওর্য়াড কাউন্সিলর রুহুল আমিন, ৫৮ নম্বর ওর্য়াড কাউন্সিলর সফিকুর রহমান সাইজুল, সংরক্ষিত ওর্য়াড কাউন্সিলর খালেদা আলম, নাজমা খোকন, সাহিদা বেগম, সাথী আক্তার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ডি. কে সমির, স্থানীয় আওয়ামী লীগ নেতা শরীফ আলমগীর, খলিলুর রহমান, ইন্দ্রজিত দাস, নির্মল খাসকেল প্রমুখ।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

আওয়ামী লীগ জাপা সৈয়দ আবু হোসেন বাবলা

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর