Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোটরসাইকেলে যাত্রী না তুলতে অনুরোধ ডিএমপি’র

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ২৩:৫৯

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজধানীতে মোটরসাইকেলে কোনো আরোহী বা যাত্রী বহন না করতে সবার প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সংস্থাটি বলছে, একজন চালক কেবল মোটরসাইকেল চালাতে পারবেন। তিনি মোটরসাইকেলে অন্য কাউকে তুলতে পারবেন না।

সোমবার (২৮ জুন) রাতে ডিএমপি জানিয়েছে, লকডাউনের মধ্যেও মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত বা অপরিচিত ব্যক্তি রাইড শেয়ার করছেন। কেউ কেউ পেশাগত জায়গা থেকেও রাইড শেয়ার করছেন। ফলে একই হেলমেট বারবার বিভিন্ন ব্যক্তি ব্যবহার করছেন। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

বিজ্ঞাপন

মোটরসাইকেলে আরোহী না তুলতে অনুরোধ জানিয়ে ডিএমপি বলছে, করোনাভাইরাস সংক্রমণের এই ঊর্ধ্বমুখী প্রবণতার সময়ে পরিস্থিতি বিবেচনায় অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া রাজধানীতে আরোহী নিয়ে মোটরসাইকেলে চলাচল নিরুৎসাহিত করা হচ্ছে। সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে রিকশায় যাতায়াত করতেও অনুরোধ জানিয়েছে ডিএমপি।

এর আগে, করোনা সংক্রমণ প্রতিরোধে সোমবার সকাল ৬টা থেকে নতুন করে কিছু বিধিনিষেধ জারি করেছে সরকার। রোববার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রিকশা ছাড়া সব ধরনের যাত্রীবাহী গণপরিবহন বন্ধ থাকবে। বন্ধ থাকবে মার্কেট, শপিং মল। হোটেল-রেস্তোরাঁকে কেবল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রির অনুমতি দেওয়া হয়েছে। বিনোদন ও পর্যটন কেন্দ্রসহ রিসোর্ট বন্ধ রাখতে বলা হয়েছে।

এদিকে, সোমবার (২৮ জুন) মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন, বৃহস্পতিবার (১ জুলাই) থেকে আরও কঠোর অবস্থান নিতে যাচ্ছে সরকার। ওই দিন থেকে সরকারি-বেসরকারি অফিস বন্ধ হয়ে যেতে পারে। জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকতে হবে। কেউ যেন জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হয়, সেটি নিশ্চিত করতে মাঠে সেনাবাহিনী ও বিজিবিও মোতায়েন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

টপ নিউজ মোটরসাইকেল মোটরসাইকেলে যাত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর