Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫জি স্মার্ট ডিভাইস জনপ্রিয় করতে ইভ্যালি-রিয়েলমি’র সমঝোতা সই

সারাবাংলা ডেস্ক
৩০ জুন ২০২১ ০০:৪৪

দেশজুড়ে ৫জি স্মার্টফোন বাজারজাত ও জনপ্রিয় করতে একযোগে কাজ করবে ই-কমার্স সাইট ইভ্যালি ও স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সম্প্রতি এ বিষয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি কৌশলগত সমঝোতা স্মারক সই হয়েছে। চুক্তির আওতায় দুই প্রতিষ্ঠান ৫জি সম্পর্কে সচেতনতা বাড়াতে প্রচার চালাবে।

এ উপলক্ষে রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিম শাও বলেন, ‘৫জি প্রযুক্তি মানুষের জীবনযাত্রায় ও কাজের পদ্ধতিতে উল্লেখযোগ্য পরিবর্তন আনবে। এই ওয়্যারলেস প্রযুক্তি অতি-স্বল্প ল্যাটেন্সি, বিশাল নেটওয়ার্ক ক্ষমতা, উচ্চতর মাল্টি-জিবিপিএস পিক ডেটার গতি এবং আরও অবিচল অভিজ্ঞতা প্রদান করবে বলে আশা করা হচ্ছে। রিয়েলমির ৫জি স্মার্টফোন হবে সবার জন্য। ৪জি স্মার্টফোনের তুলনায় ৫জি স্মার্টফোনে পাওয়া যাবে আরও ভালো পারফরম্যান্স। পাশাপাশি, সুলভ মূল্যে সবার জন্য ৫জি স্মার্টফোন নিয়ে আসতে যাচ্ছে রিয়েলমি।’

বিজ্ঞাপন

ইভ্যালি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই রিয়েলমি বাজারে নিয়ে আসতে যাচ্ছে ৫জি স্মার্টফোন। কৌশলগত অংশীদার হিসেবে ইভ্যালি রিয়েলমির ৫জি স্মার্টফোনের সুলভ মূল্য নিশ্চিত করবে। পাশাপাশি ৫জি ইকোসিস্টেম গড়ে তুলতে নানা কার্যক্রম পরিচালনা করবে।

ইভ্যালি জানিয়েছে, ৫জি ইকোসিস্টেম বিষয়ে আরও সচেতনতা বাড়ানোর জন্য ওয়েবিনার আয়োজন করা হবে। এছাড়াও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, যেখানে শিক্ষার্থীরা ৫জি প্রযুক্তির সুবিধাগুলোর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবে। রিয়েলমি ও ইভ্যালি ৫জি স্মার্টফোন সম্পর্কিত তথ্যমূলক ভিডিও প্রকাশও করবে। ভিডিওগুলোতে এই প্রযুক্তির সুবিধা ও ব্যবহার সম্পর্কে বিস্তারিত থাকবে, যার মাধ্যমে তরুণ সমাজ প্রযুক্তির অগ্রগতি সম্পর্কে জানতে পারবেন।

বিজ্ঞাপন

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, ‘আমরা দেশে ৫জি প্রযুক্তির সম্প্রসারণে রিয়েলমি’র সঙ্গে একযোগে কাজ করার সুযোগ পেয়ে খুব সন্তুষ্ট। তরুণ প্রজন্ম সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ৫জি স্মার্টফোন নিয়ে তথ্যবহুল ও শিক্ষামূলক প্রচারণা চালিয়ে আমরা তরুণদের ক্ষমতায়নে অঙ্গীকারাবদ্ধ।’

‘৫জি পপুলারাইজার’ হিসেবে রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে মধ্যে ১০ কোটি ৫জি স্মার্টফোন সরবরাহের লক্ষ্য নিয়ে নানাবিধ পোর্টফোলিও নিয়ে কাজ করেছে। ৫জি মোবাইলের পাশাপাশি তরুণদের জন্য রিয়েলমি আরও এআইওটি পণ্য বাজারে আনবে। এরই মধ্যে রিয়েলমি এআইওটি ২.০ স্তরে প্রবেশ করেছে এবং তাদের রয়েছে ‘১+৫+টি’ কৌশল। এই কৌশলে ‘১’ হচ্ছে একটি স্মার্টফোন এবং ‘৫’ হলো ৫ ক্যাটাগরির এআইওটি পণ্য, যেমন— ট্রু ওয়্যারলেস স্টেরিও (টিডব্লিউএস), ওয়্যারেবলস, টিভি, ল্যাপটপ ও ট্যাবলেট। আর ‘টি’ মানে হলো টেক লাইফ যা রিয়েলমির উন্মুক্ত অংশীদারিত্বের প্ল্যাটফর্ম। এর লক্ষ্য হলো রিয়েলমির নিজস্ব বিক্রয় চ্যানেলগুলো শেয়ার করার মাধ্যমে উদ্ভাবনী এআইওটি ভিত্তিক উদ্যোক্তাদের সহায়তা করা।

সারাবাংলা/টিআর

৫জি স্মার্ট ডিভাইস ৫জি স্মার্টফোন ইভ্যালি রিয়েলমি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর