Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বিড়ি শ্রমিক ইউনিয়ন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ জুন ২০২১ ২৩:১৬

ঢাকা: ২০২১-২২ অর্থবছরের বাজেটে বিড়ি শিল্পের ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব নাকচ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তার দীর্ঘায়ু কামনা করে কুষ্টিয়া ও বাগেরহাটে দোয়া মাহফিল আয়োজন করেছে বিড়ি শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (২৯ জুন) বিকেলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া শহরের বড় বাজারে মাসুদ বিড়ি ফ্যাক্টরির দোয়া মাহফিলে শাহিন হোসেনের সঞ্চালনায় এবং বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া তাঁতী লীগের সাধারণ সম্পাদক ডা. বাচ্চু, কুমারখালী স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবু হানিফ, শাহবুদ্দিন মিলনসহ আরও অনেকে। দোয়া মাহফিল শেষে ২শ’ দুস্থ বিড়ি শ্রমিকের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

অন্যদিকে, বাগেরহাটের মোল্লাহাটে নগরকান্দির আকিজ বিড়ি ফ্যাক্টরির দোয়া মাহফিলে ইমন বিশ্বাস জয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও কুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোল্লাহাট মৎসজীবী লীগের সভাপতি শেখ সোহেল রানা।

ওই আয়োজন থেকে বক্তারা বাজেটে বিড়ি শিল্পের ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব নাকচ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেইসঙ্গে, বিগত অর্থবছরের বাজেটে বিড়ির ওপর আরোপিত অতিরিক্ত ৪ টাকা মূল্যস্তর কমানো, আরোপিত ১০ শতাংশ অগ্রিম আয়কর কমানো এবং বহুজাতিক কোম্পানির আগ্রাসন থেকে বিড়ি শিল্পের সুরক্ষা দাবি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

২০২১-২২ অর্থবছরের বাজেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিড়ি শ্রমিক ইউনিয়ন শুল্ক বৃদ্ধির প্রস্তাব নাকচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর