Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার হলিডে, লকডাউনেও খোলা থাকবে ব্যাংক

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২১ ১৫:৩৫

ঢাকা: ব্যাংক ক্লোজিংয়ের কারণে আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) ব্যাংক হলিডে। তাই এদিন ব্যাংকে কোনো লেনদেন হবে না। এদিকে কঠোর বিধিনিষেধের মধ্যে আগামী ৪ জুলাই রোববার থেকে ব্যাংক খোলা থাকবে। তবে ব্যাংকে লেনদেনের সময়সীমা কি হবে তা জানানো হয়নি।

বুধবার (৩০ জুন) মন্ত্রীপরিষদ বিভাগ থেকে জারি করাপ প্রজ্ঞাপনে ব্যাংক লেনদেনের বিষয়ে ব্যাংকিং খাতের রেগুলেটর বাংলাদেশ ব্যাংকের ওপর ছেড়ে দেওয়া হয়েছে। আজ (বুধবার) বিকালে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনের বিষয়ে বিকালে বাংলাদেশ ব্যাংক থেকে আলাদা প্রজ্ঞাপন জারি করা হবে বলে বাংলাদেশ ব্যাংক সূত্র জানিয়েছে।

এদিকে কঠোর বিধি নিষেধ সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, কঠোর বিধিনিষেধে ব্যাংক খোলা থাকলেও লেনদেনের সময় কমতে পারে। এছাড়া একই দিনে সব ব্যাংকে সব শাখা খোলা না রেখে সীমিত পরিসরে তা খোলা রাখা হতে পারে। এ বিষয়ে আজ (বুধবার) বিকালের মধ্যেই জানা যাবে।

অন্যদিকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্র জানিয়েছে, কঠোর লকডাউনে ব্যাংক খোলা থাকলে পুঁজিবাজারে লেনদেনও চলবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে বিধিনিষেধ চলছে। তবে আজ (বুধবার) পর্যন্ত তা সীমিত পরিসরে রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে পরবর্তী সাত দিন কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপণ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

সারাবাংলা/জিএস/এনএস

কঠোর বিধিনিষেধ করোনাভাইরাস বাংলাদেশ ব্যাংক বৃহস্পতিবার ব্যাংক হলিডে লকডাউনেও খোলা থাকবে ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর