Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিক্রয় ডটকমের ৯ বছর পূর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২১ ২২:৩৫

ঢাকা: অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডটকম সফলতার ৯ বছর শেষ করে পদার্পণ করল প্রতিশ্রুতির দশম বছরে। অনলাইনে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে ২০১২ সালে বাংলাদেশে অনলাইন ক্লাসিফায়েড সাইট হিসেবে যাত্রা শুরু করে বিক্রয় ডটকম। বাংলাদেশে অনলাইন প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রথম সারির জনপ্রিয় এই সাইটটিতে গাড়ি থেকে শুরু করে প্রোপার্টি, ইলেকট্রনিক্স— সবকিছুই কেনাবেচা করা যায়। এমনকি খুঁজে নেওয়া যায় চাকরি এবং মনের মতো জীবনসঙ্গীও!

বুধবার (৩০ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিক্রয় ডটকম এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৯ বছরে দেশজুড়ে লাখো ক্রেতা-বিক্রেতা ও শুভানুধ্যায়ীর সঙ্গে যুক্ত হয়ে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে বিক্রয় ডটকম।

বিক্রয় বলছে, তাদের সাইটে মাসে ৩ লাখের বেশি নতুন বিজ্ঞাপন প্রকাশ করা হয়। একটি বিজ্ঞাপনের বিপরীতে গড়ে ৩০ জন আগ্রহী ক্রেতা পাওয়া যায়। এছাড়াও পণ্য দ্রুত বিক্রি করার জন্য প্রমোশন করার জন্য রয়েছে চার ধরনের অপশন, যা বিক্রি বাড়াতে ৬০ শতাংশ পর্যন্ত  সাহায্য করে। এ পর্যন্ত ২০ হাজার সদস্য বিক্রয়ে অনলাইন শপ খুলে ব্যবসা করেছেন। গ্রাহকদের আস্থা অর্জনের জন্য সদস্যদের জন্য রয়েছে ভেরিফায়েড ব্যাজ। লকডাউন ও করোনাকালে সদস্যদের ব্যবসার প্রসারে বিক্রয় সদস্যদের জন্য বিশেষ ব্যবস্থাও নিয়েছে।

বিক্রয় ডটকমের গ্লোবাল সিইও নিলস হামার বলেন, বাংলাদেশে আমাদের যাত্রার পর থেকেই সব গ্রাহক ও ব্যবহারকারীদের কাছ থেকে আমরা খুবই ভালো সাড়া পেয়েছি। তাদের এই নিরবচ্ছিন্ন আস্থা ও ফিডব্যাকই আমাদের ধারাবাহিক উন্নয়নে উদ্বুদ্ধ করেছে। সামনের দিনগুলোতে আরও ভালো সার্ভিস ও ফিচার নিয়ে আসতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

বিক্রয় ডটকমের ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন বলেন, সাফল্যের দশম বছরে পা রাখলো বিক্রয়। আমাদের সাইটের মাসিক ব্যবহারকারীর সংখ্যা ৩৫ লাখের বেশি। স্টার্টআপ হিসেবে এত কম সময়েই বিপুল পরিমাণ মানুষের জীবন কিছুটা হলেও সহজ করতে ভূমিকা রাখতে পেরে আমরা আনন্দিত।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিক্রয় ডটকম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর