Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি শিক্ষার্থীদের পরিবহন ও আবাসিক ফি মওকুফ

ঢাবি করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ১৬:৩৪

ঢাকা: করোনা ভাইরাস-সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের পরিবহন ফি এবং সংশ্লিষ্ট শিক্ষার্থীদের আবাসিক ফি মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরইমধ্যে যে সব শিক্ষার্থী পরিবহন ও আবাসিক ফি পরিশোধ করেছে তাদের টাকা সমন্বয় করা হবে।

বৃহস্পতিবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে মার্চ ২০২০ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের বিভিন্ন সীমাবদ্ধতা ও চাহিদা বিবেচনা করে মার্চ ২০২০ থেকে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন ফি এবং সংশ্লিষ্টদের আবাসিক ফি মওকুফ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  ‘এরইমধ্যে যারা ফি পরিশোধ করেছেন তা সমন্বয় করা হবে।’

প্রসঙ্গত, প্রায় দেড়বছর যাবৎ ক্যাম্পাস বন্ধ থাকার সত্ত্বেও পরিবহন ও আবাসিক ফ্রি নেওয়ার প্রতিবাদ জানায় ছাত্রনেতাসহ সাধারণ শিক্ষার্থীরা।

গত ২৪ জুন অনুষ্ঠিত সিনেটের বার্ষিক অধিবেশনে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম বলেন, ‘করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরে হল বন্ধ। সেখানে পানি-বিদ্যুৎ বাবদ কোনো ব্যয় হয়নি। কিছু টাকা হয়ত মনিটাইজেশনে হয়েছে। এদিকে পরিবহন তো একেবারেই ব্যবহার করা হয়নি। সেই জায়গা থেকে আমি বলব, এই দুই বছরের আবাসন ও পরিবহন ফি মওকুফ করা হোক।’

সারাবাংলা/একে

আবাসন ফি টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবহন ফি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর