Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাবের ৪০ ভ্রাম্যমাণ আদালতে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ২৩:৪৩

ঢাকা: সরকারি বিধিনিষেধ বাস্তবায়নের প্রথম দিনে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মতো দেশব্যাপী মাঠে ছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এদিন সারাদেশে পরিচালিত র‌্যাবের ৪০টি ভ্রাম্যমাণ আদালতে ১৮২ জনকে এক লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) কঠোর বিধিনিষেধের প্রথম দিন র‌্যাব এসব কার্যক্রম পরিচালনা করে। বৃহস্পতিবার (১ জুলাই) রাতে র‌্যাব সদর দফতরের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি ইমরান হেসেন এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

র‌্যাব জানিয়েছে, কঠোর বিধিনিষেধ প্রতিপালন করতে সারাদেশে দিনভর কার্যক্রম পরিচালনা করেছে তারা। এর মধ্যে ১৫৭টি টহল ও ১০৮টি চেকপোস্টের মাধ্যমে দায়িত্ব পালন করেছে সংস্থাটি।

র‌্যাব আরও জানিয়েছে, নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে দুই হাজারের বেশি মাস্ক বিতরণ করেছে তারা। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজারও সরবরাহ করেছে।

এর বাইরেও বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে জনসচেতনামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করেছে র‌্যাব। জনসচেতনতা বাড়াতে তাদের ভ্রাম্যমাণ আদালতগুলোও কাজ করেছে। জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/টিআর

বিধিনিষেধ না মানায় জরিমানা ভ্রাম্যমাণ আদালত র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর