Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধ দেখতে এসে জরিমানা গুনলেন ৬ শতাধিক মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২১ ১৭:৪৮

ঢাকা: কঠোর বিধিনিষেধ অমান্য করে বাইরে ঘুরতে আসা প্রায় ছয় শতাধিক মানুষকে আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের দুইশ’ থেকে দুই হাজার টাকা পর্যন্ত জরিমানা করে আদেশ দেন।

বৃহস্পতিবার লকডাউনের প্রথমদিনে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে এসব লোককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে ডিএমপি আইনে মামলা দিয়ে শুক্রবার (২ জুলাই) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের দুইশ থেকে দুই হাজার টাকা পর্যন্ত জরিমানা করে আদেশ দেন।

বিজ্ঞাপন

সিএমএম আদালতের হাজতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘প্রায় ছয়শ মানুষকে ডিএমপি আইনে মামলা দিয়ে হাজির করা হয়৷ বিজ্ঞ আদালত তাদের বিভিন্ন পরিমাণে জরিমানা করে আদেশ দেন। সেই জরিমানা পরিশোধ সাপেক্ষে আটক ব্যক্তিদের ছেড়ে দেওয়া হচ্ছে।’

পুলিশ জানায়, রাজধানীর ওয়ারী, রমনা, মতিঝিল, লালবাগ, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়। এ সময় স্বাস্থ্যবিধি না মানা এবং বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় রমনায় ৮৫ জন, লালবাগে ৬০, মতিঝিলে ৮৫, ওয়ারী ১১৭ জন, তেজগাঁওয়ে ১০০, গুলশানে ৮৭ এবং উত্তরায় ৬ জনকে গ্রেফতা করে পুলিশ। এছাড়া ২১২ জনকে জরিমানা এবং ৩৯১ জনকে থানা থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

সারাবাংলা/এআই/একে

আদালত জরিমানা টপ নিউজ বিধিনিষেধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর