Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অযথা বের হয়ে ঘোরাঘুরি, মিরপুরে আটক ৩০

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২১ ১৮:০৪

ঢাকা: রাজধানীর মিরপুর এলাকায় বিধিনিষেধ অমান্য করে অযথা বাইরে বের হওয়ার অভিযোগে ৩০ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ। শুক্রবার (২ জুলাই) সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিরপুর, গাবতলী, টেকনিক্যাল, শাহআলী, পল্লবী, কাফরুলসহ অন্যান্য এলাকা থেকে তাদের আটক করা হয়।

মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ স ম মাহতাব উদ্দিন সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে লকডাইনের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) আটক করা হয়েছিল ১৫০ জনকে।

তিনি বলেন, সরকারি বিধিনিষেধ পরিপালনে মিরপুরের বিভিন্ন পয়েন্টে শুক্রবার বৃষ্টি উপেক্ষা করেও সকাল থেকেই দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। স্থাপন করা হয়েছে একাধিক চেকপোস্ট। এসব চেকপোস্টে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ এবং সংশ্লিষ্ট থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন।

তিনি আরও বলেন, জরুরি প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন তাদের মুখোমুখি হতে হচ্ছে পুলিশি জিজ্ঞাসাবাদের। কঠোর বিধিনিষেধের মধ্যেও যথাযথ কারণ ছাড়া ঘর থেকে বের হওয়ায় ৩০ জনকে আটক করা হয়েছে মিরপুরের বিভিন্ন স্থান থেকে। তাদের ভ্রাম্যমাণ আদালতে নিয়ে ব্যবস্থা করা হবে।

বিধিনিষেধ প্রসঙ্গে বৃহস্পতিবার (১ জুলাই) সকালে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, প্রজ্ঞাপনে যাদের বের হওয়ার অনুমতি আছে আজ শুধু তারাই বের হচ্ছেন। তবে অনেকের অভ্যাস প্রথম দুই দিন মানার পর আর কেউ নিয়ম মানতে চান না। তবে ডিএমপি সদস্যরা লকডাউন বাস্তবায়নের জন্য মাঠে রয়েছেন।

বুধবার (৩০ জুন) লকডাউন প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, কেউ অকারণে ঘর থেকে বের হলে আমরা জিজ্ঞাসাবাদ করব, প্রয়োজনে ম্যাজিস্ট্রেট নিয়ে ব্যবস্থা নেব। কেউ অকারণে বের হলেই বেশ আইনি ঝামেলায় পড়তে হবে। যানবাহন ব্যবহার করলে মোটরযান আইনে ব্যবস্থা নেব।

বিজ্ঞাপন

কেউ অকারণে বের হলে তাকে দণ্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী গ্রেফতার করে আদালতে পাঠানো হবে, যেটি আমরা এর আগে কখনও করিনি। এবারে আমরা এই অবস্থান পর্যন্ত যাব। এমনও হতে পারে ডিএমপি প্রথমদিন ৫ হাজার লোক গ্রেফতার করবে, এমনটাও শুনতে পারেন। এরকম পরিস্থিতি হতে পারে, আমরা অত্যন্ত শক্ত অবস্থায় থাকব।

সারাবাংলা/ইউজে/এসএসএ

অযথা বের হয়ে ঘোরাঘুরি টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর