Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় দিনে রাস্তা সুনসান নয়, আনাগোনা বেশি মানুষের 

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২১ ১২:৫১

ঢাকা: কঠোর বিধিনিষেধের প্রথম দুই দিনের তুলনায় তৃতীয় দিনে রাজধানীর সড়কগুলোতে বাইরে চলাচলকারী মানুষের আনাগোনা বেশি লক্ষ্য করা গেছে। বিধিনিষেধের ১ম দিনে অনেকে পরিস্থিতি বিবেচনায় রাস্তায় বের হয়েছে এবং দ্বিতীয় দিনে দিনভর থেমে থেমে বৃষ্টির কারণে সড়কগুলোতে চলাচলকারী মানুষের সংখ্যা ছিল তুলনামূলক অনেক কম। তবে আজ তৃতীয় দিনে সকাল থেকেই অলিগলিতে চলাচলকারী মানুষের আনাগোনার মতোই সড়কগুলোতেও রিকশাসহ অন্যান্য যানবাহনের চলাচল বেশি লক্ষ্য করা গেছে।

বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সতর্ক নজরদারি কার্যকর রেখেছে। শনিবার (৩ জুলাই) রাজধানীর রাজধানীর ধানমন্ডি জিগাতলা বাসস্ট্যান্ড হয়ে ধানমন্ডি-২৭ ও শংকর পর্যন্ত এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে সকাল ১০টার পর থেকে সাড়ে এগারটা পর্যন্ত এসব এলাকায় ঘুরে দেখা গেছে, প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় সড়কগুলোতে রিকশাসহ বিধিনিষেধের আওতামুক্ত অন্যান্য যানবাহনগুলোর চলাফেরা বেশি ছিল। সকাল এগারোটার দিকে জিগাতলা বাসস্ট্যান্ডে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় রাস্তায় চলাচলকারী লোকজনকে থামিয়ে বাইরে বের হওয়ার যৌক্তিক কারণ জিজ্ঞাসা করতে দেখা গেছে সংশ্লিষ্টদের।  এদিকে কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনে রাজধানীর রাস্তাঘাট ছিল অনেকটাই ফাঁকা। বেশিরভাগ সড়কে রিকশাসহ অল্প কিছু যানবাহন চলছে। নির্দেশনা বাস্তবায়নে সড়কগুলোতে  সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা  রক্ষাকারী বাহিনীর টহল আজকেও অব্যাহত ছিল। অলিগলিসহ বিভিন্ন কাঁচা বাজারগুলোতে গত দুই দিনের তুলনায় আজকে মানুষর জটলাও বেশি দেখা গেছে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। যাকে অনেকেই আবার ‘কঠোর লকডাউন’ বলছেন।

বিধিনিষেধ বাস্তবায়নের দ্বিতীয় দিনেও সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে রিকশাসহ নিষেধাজ্ঞার আওতামুক্ত অন্যান্য জরুরি সেবার যান চলাচল ছিল স্বাভাবিক। সড়কে পুলিশের তদারকির পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারের পক্ষ থেকে এবার বিধিনিষেধ ‘কঠোর’ ভাবেই বাস্তবায়নের কথাই বলা হয়েছিল। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই গ্রেফতার করার কথাও বলেছিল পুলিশ। তাই বিধিনিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সেনাবাহিনীও।

সারাবাংলা/এনআর/এনএস

আনাগোনা বেশি মানুষের কঠোর বিধিনিষেধ তৃতীয় দিনে রাস্তা সুনসান নয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর