Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ লাখ গরু বিক্রি করা হবে ডিজিটাল হাটে: আতিকুল

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২১ ১৫:৪১

এ বছরও হয়েছে সেটাই। তবে গরু বিক্রির পদ্ধতিতে এসেছে পরিবর্তন। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে অনেক খামারই অনলাইনে বিক্রি করছে গরু

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে এ বছর ডিজিটাল হাটের মাধ্যমে এক লাখ গরু কেনাবেচার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ২০২০ সালে তিন সপ্তাহে ২৭ হাজার গরু কেনাবেচা হলেও এবার তার তিনগুণ বৃদ্ধি করার পরিকল্পনা জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

রোববার (৪ জুলাই) দুপুরে ডিএনসিসির ডিজিটাল পশুহাটের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মেয়র আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, গত বছরের মতো এবারও আমরা একটা জায়গা ঠিক করেছি। সেখানে এক হাজার গরু কোরবানি দেওয়ার জন্য প্লাটফর্ম প্রস্তুত করেছি। ডিএনসিসির ডিজিটাল হাট থেকে গরু কিনে ১০ জুলাইয়ের ভেতর বুকিং দিলে আমরা গরু জবাই দিয়ে তাদের বাসায় মাংস পৌঁছে দেব।

তিনি বলেন, গত বছর তিন সপ্তাহে ২৭ হাজার গরু বেচাকেনা হয়েছে। এবার আমাদের টার্গেট কমপক্ষে এক লাখ গরু ডিজিটাল হাটের মাধ্যমে বিক্রি করা। এটা যদি করতে পারি তাহলে প্রায় ৫ লাখ মানুষ গরুর হাটে যাবে না। এতে সংক্রমণের হার কমাতে পারবো।

তিনি আরও বলেন, এবার এক হাজার গরুকে আমাদের নির্ধারিত স্লাটার হাউজে (জবাইখানায়) কোরবানি করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। যারা ১০ জুলাইয়ের মধ্যে কোরবানির গরু কিনে বুকিং দেবে, তাদের কোরবানির মাংস আমরা বাসায় পৌঁছে দেব।

ভার্চুয়ালি আয়োজিত এই ডিজিটাল পশুহাটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অন্যান্যরা।

সারাবাংলা/এসবি/এএম

টপ নিউজ ডিজিটাল হাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর