Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গৃহকর্মীকে নির্যাতনের মামালায় গৃহকর্ত্রী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২১ ১৭:১১

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকায় ১৪ বছর বয়সী গৃহকর্মী কুলসুম আক্তারকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় গৃহকর্ত্রী মাহফুজা রহমানের দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৪ জুলাই) মামলাটির তদন্ত কর্মকর্তা ভাটারা থানার এসআই বিল্লাল হোসেন আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত এ রিমান্ডের আদেশ দেন।

জানা যায়, ভাটারার এলাকা আসাদুর রহমানের বাসায় গৃহকর্মী হিসেবে গত এক বছর ধরে কাজ শুরু করেন কুলসুম আক্তার। কাজে সামান্য ভুল হলেই কুলসুমকে লাঠি দিয়ে মারধর, প্লাস দিয়ে মাথার চুল টানা, গায়ের ওপর গরম পানি ঢেলে দেওয়া, গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেওয়াসহ নানা ধরনের নির্যাতন করতেন মাহফুজা।

সর্বশেষ ১৫ জুন ঘর পরিষ্কার করতে দেরি হওয়ায় কুলসুমকে বেধড়ক মারধর করেন আরিফ ও মাহফুজা। এমনকি গরম পানি দিয়ে তার শরীর ঝলসে দেওয়া হয় এবং চুলায় রড গরম করে তার পায়ে চেপে ধরা হয়। এছাড়াও কুলসুমের মুখ, হাত, পা ও পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন আছে। পরে অসুস্থতার কথা বলে ৩০ জুন কুলসুমকে তার বড় বোন ফাতেমা আক্তারের বাসায় রেখে যান মাহফুজা। গত ১ জুলাই কুলসুম আক্তারকে নির্যাতনের অভিযোগে তার বোন ফাতেমা বেগম ভাটারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আসাদুর রহমান আরিফ এবং তার স্ত্রী মাহফুজা রহমানকে আসামি করা হয়।

গত ২ জুলাই এ মামলার আরেক আসামি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আসাদুর রহমান আরিফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সারাবাংলা/এআই/এনএস

গৃহকর্ত্রী রিমান্ডে গৃহকর্মী নির্যাতন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর