Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন কিউএমজি সাইফুল আলম, ডিজিএফআই মহাপরিচালক হলেন শামস

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২১ ১৯:৩৫

ঢাকা: প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তাকে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করা হয়েছে।

এদিকে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (৪ জুলাই) এই পদোন্নতি ও বদলির আদেশ জারি হয়েছে বলে একটি সূত্র সাংবাদিকদের নিশ্চিত করেছে।

গত বছরের ফেব্রুয়ারি থেকে সাইফুল আলম প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন। কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব নতুন করে গ্রহণের সময় থেকে তার পদোন্নতি কার্যকর হবে।

প্রসঙ্গত, গত মাসে বাংলাদেশ সেনাপ্রধানের দায়িত্ব পেয়েছেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনাপ্রধান হওয়ার আগে তিনি কিউএমজি ছিলেন। তার পদোন্নতি হওয়ায় কিউএমজি পদটি খালি ছিল। সেই জায়গায় সাইফুল আলমকে দায়িত্ব দেওয়া হলো।

বাংলাদেশ মিলিটারি একাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

তার জায়গায় ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পাওয়া মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।

সারাবাংলা/একে

কিউএমজি টপ নিউজ ডিজিএফআই সেনাবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর