Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেক মামলায় হেফাজত নেতা মঞ্জুরুল ইসলাম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২১ ২০:১৯

ঢাকা: রাজধানীর পল্টন থানার দায়ের করা আরেক মামালায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে (৫০) পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৪ জুলাই) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত এ আদেশ দেন।

পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

গত ২৮ জুন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত মঞ্জুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত ৫ মে অন্য একটি মামলায় একই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। এরপর গত ৮ মে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের কথিত ঢাকা অবরোধ কর্মসূচির সময় ভাঙচুর, লুটপাটের ঘটনায় দায়ের করা মামলার আসামিদের মধ্যে মঞ্জুরুল ইসলাম একজন। ৮ বছর আগের ওই দিন ঢাকা অবরোধ করেছিলেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। পরে নামে লাঠিসোটা, ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন তারা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে বাদী হয়ে একাধিক মামলা দায়ের করে পুলিশ।

সারাবাংলা/এআই/টিআর

মঞ্জুরুল ইসলাম আফেন্দী মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী হেফাজত নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর