Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমছে কড়াকড়ি, বাড়ছে চলাচল

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২১ ১০:৫৯

গুলিস্তান এলাকাঘুরে স্পেশাল করেসপন্ডেন্ট আজমল হক হেলাল জানান, সরকার ঘোষিত বিধিনিষেধের তৃতীয় দিনে রাজধানীর ব্যস্ততম এলাকা গুলিস্তান মোড়ে গত চারদিনের তুলনায় মানুষের চলাচল বৃদ্ধ পেয়েছে। এদিন সকাল থেকেই রিকশা ও প্রাইভেটকারের চাপও বাড়তে দেখা গেছে। প্রাইভেটকারের লম্বা সাড়ি দেখা গেছে মহাখালী-আব্দুল্লাহপুর মহাসড়কেও। তবে কমেছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

তিনি জানান, রিকশা ও প্রাইভেটকার চলাচল প্রায় দ্বিগুণ হারে বেড়েছে। ফুটপাতে দু’একটি হকারের দোকানও খুলতে দেখা গেছে। ফুটপাতের পাশে ভ্যানগাড়িতে কেনাবেচা চলছে মৌসুমি ফল আম-কাঁঠালের।

পল্টন হয়ে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সরেজমিনে পরিদর্শন করে তিনি দেখেন, সংবাদগলি ও আশপাশের গলিতে দোকানপাট খোলা আছে। পল্টন মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত রাস্তায় দোকানপাট খোলা না থাকলেও হোটেল প্রীতমে পাশে একটি ফাস্ট ফুট দোকান খোলা ছিল। সেগুনবাগিচা বাজারের সামনে রাস্তার ওপর আম-কাঁঠালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে জনসাধারণের ভিড় লক্ষ্য করা গেছে।

মন্ত্রীপাড়া থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়কে রিকশা, মাইক্রোবাস, প্রাইভেটকার চলাচল অনেকাংশে বেড়েছে। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা হলে তারা জানান, গতকালের চেয়ে আজ এসব এলাকায় এ রিকশাসহ অন্যান্য যন্ত্রচালিত গাড়ি চলাচল বেড়েছে। পাশাপাশি পুলিশের তৎপরতাও শিথিল বলে মনে হচ্ছে।

এদিকে বনানী এলাকা থেকে সিনিয়র করেসপন্ডেন্ট সৈকত ভৌমিক জানান, মহাখালী-আব্দুল্লাহপুর মহাসড়কে প্রাইভেটকারের চাপ কিছুটা বেড়েছে। গুলশান-২ নম্বরের মুখে একটি সিগন্যালে পড়তে হচ্ছে। তবে এই এলাকায় পুলিশি তৎপরতা আগের মতোই আছে।

সারাবাংলা/এএইচএইচ/এসবি/এএম

করোনাভাইরাস পঞ্চমদিন বিধিনিষেধ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর