Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ায় যাত্রীবাহী বিমান নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক
৬ জুলাই ২০২১ ১৩:০৬

২৮ জন যাত্রী নিয়ে রাশিয়ার একটি বিমান নিখোঁজ হয়ে গেছে। এএন-২৬ মডেলের যাত্রীবাহী বিমানটি রাশিয়ার কামচটাকা উপত্যকার উপর দিয়ে উড়ার সময় রাডারসহ সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। রাশিয়ার সংবাদ সংস্থাগুলো দেশটির জাতীয় নিরাপত্তা বিভাগের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

রাশিয়ার সংবাদ সংস্থা রিয়া নভোস্তির খবরে বলা হয়েছে, ওই বিমানে ২৮ জনের মধ্যে ৬ জন ক্রু এবং এক বা দুই শিশু রয়েছে। খবরে বলা হয়, পেট্রোপাভ্লভস্ক-কামচাটস্কি থেকে উড্ডয়নের পর কামচটাকা উপত্যকার উপর যাওয়ার পর বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিজ্ঞাপন

ঠিক কী কারণে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে কোনো নিরাপত্তাজনিত কারণ বা খারাপ আবহাওয়ার কবলে পড়ে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির খুঁজ পেত জোর তৎপরতা চলছে।

কামচটাকা অঞ্চলটি রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৯ ঘণ্টার দূরত্বে অবস্থিত। এ অঞ্চলে প্রায় ৩ লাখ মানুষের বাস। ফ্রান্স বা ইউক্রেনের চেয়েও আয়তনে বড় এ উপত্যকা। ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট অ্যাজেন্সি জানিয়েছে, বিমানটি ওই অঞ্চলের উপর দিয়ে উড়ার সময় সেখানে ঘন মেঘ ও কুয়াশা ছিল।

দুটি হেলিকপ্টার ও একটি বিমান ইতিমধ্যে পালানা নামক অঞ্চলের কাছাকাছি এলাকায় বিমানটির খোঁজ করছে। উল্লেখ্য, কামচটাকা উপত্যকার পশ্চিম উপকূলের পালানা অঞ্চলে সর্বশেষ এএন-২৬ মডেলের বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ ছিল। সেখান থেকেই বিমানটি নিখোঁজ হয়ে যায়।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর