Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহাখালী-ফার্মগেট এলাকায় গাড়ির চাপ বাড়ছেই

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২১ ১৩:১৩

ঢাকা: কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে রাজধানীর সড়কগুলোতে যান চলাচল আরও বেড়েছে। প্রচুর ব্যক্তিগত গাড়ি রাস্তায় দেখা গেছে। রিকশা, মোটরবাইক অন্যদিনের চেয়ে বেশ। সিগন্যাল পয়েন্টগুলোতে থেমে থেমে ছোট আকারের জটলা তৈরি হচ্ছে।

মঙ্গলবার (৬ জুলাই) রাজধানীর মহাখালী, বনানী ও ফার্মগেটে এমন চিত্র দেখা গেছে। অন্য এলাকার চিত্রগুলোও অভিন্ন।

সরেজমিনে দেখা গেছে, রাস্তায় ব্যক্তিগত গাড়ির কমতি নেই। প্রথম পাঁচ দিনের চেয়ে ষষ্ঠ দিনে এই সংখ্যা আরও বেড়েছে। রাস্তায় রিকশাও প্রচুর রয়েছে। যাত্রী কম থাকায় মোড়ে মোড়ে রিমশাওয়ালাদের দীর্ঘসময় অপেক্ষা করতে দেখা গেছে। তবে ভাড়া দ্বিগুনের চেয়ে কিছুটা কম। রাস্তায় সিএনজিও রয়েছে। মোটরবাইকে চালক ছাড়া যাত্রী না ওঠানোর নির্দেশনা থাকলেও চালকের সঙ্গে যাত্রীও দেখা গেছে।

মহাখালীতে কথা হলে সজীব নামে এক পথচারী বলেন, রাস্তায় প্রতিদিনই লোক বাড়ছে। সবারইতো কম বেশি কাজ আছে। আমি যেমন অফিসে যাচ্ছি অন্যরাও হয়তো তাই। ঢাকায় কেউ কাজ ছাড়া বাসা থেকে বের হয় না।

গুলশানের একটি বেসরকারি কোম্পানিতে কাজ করেন ফারুক হোসেন। সারাবাংলাকে তিনি বলেন, রাস্তায় আজ অনেক গাড়ি। প্রতিদিনই গাড়ি বাড়ছে। কারণ মানুষ তো বের হচ্ছে। সামনে ঈদ, বেতন-বোনাসের বিষয় রয়েছে। তাই সব বন্ধ রাখলে তো দুদিক থেকেই ঝামেলা।

ফার্মগেটে কথা হলে রিকশা চালক ছাইদুল জানান, গেল কয়েকদিন রাস্তায় যাত্রী একেবারেই কম ছিল। গতকাল থেকে যাত্রী কিছুটা বেড়েছে। তাই আয়ও কিছুটা বেড়েছে। সকাল ১০টা পর্যন্ত তার ৩০০ টাকা আয় হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে চুক্তিভিত্তিক মোটরসাইকেল চালক সারাবাংলাকে বলেন, ব্যক্তিগত গাড়িতে ৩ থেকে ৪ জন যাচ্ছে। মোটরসাইকেলে গেলে সমস্যা কোথায়। রাস্তায়তো আর গাড়ির অভাব নেই। সব সমস্যা মনে হয় শুধু মোটরসাইকেলে। রাস্তায় মানুষ বাড়ছে, অথচ আমরা না খেয়ে আছি। ১ হাজার টাকার মামলা খেয়ে দিনে ৫০০ থেকে ৬০০ টাকারও ভাড়া মারতে পারছি না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এএম

করোনাভাইরাস বিধিনিষেধ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর