Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধ: মহাখালী-বনানী-ফার্মগেটে গাড়ির চাপ বেশি

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২১ ১৩:২২

ঢাকা: সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের আজ সপ্তম দিন চলছে। সকাল থেকে বৃষ্টিও ঝরছিল, এখনো পুরোপুরি থামেনি। কঠোর বিধিনিষেধ আর বৃষ্টি মানুষকে ঘরে আটকে রাখতে পারেনি। প্রয়োজনের তাগিদেই বের হচ্ছেন বলে দাবি সাধারণ মানুষের। এদিকে রাস্তায় যানচলাচল বেড়েছে। বেশিরভাগ মোটরসাইলেকে চালক ছাড়াও যাত্রী দেখা গেছে। মোড়ে মোড়ে রিকশার চাপে তৈরি হচ্ছে জটলা।

বুধবার (৭ জুলাই) রাজধানীর মহাখালী, বনানী ও ফার্মগেটে এমন চিত্র দেখা গেছে। অন্য এলাকার চিত্রগুলোও অভিন্ন।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা গেছে, রাস্তায় ব্যক্তিগত গাড়ির চাপ বাড়ছেই নেই। প্রথম ছয় দিনের চেয়ে সপ্তম দিনে এই সংখ্যা আরও বেড়েছে। রাস্তায় রিকশাও প্রচুর। যাত্রী কম থাকায় মোড়ে মোড়ে রিমশাওয়ালাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। তবে ভাড়া দিগুণের চেয়ে কিছুটা কম। রাস্তায় সিএনজিও রয়েছে। মোটরবাইকে চালক ছাড়া যাত্রী না উঠানোর কথা থাকলেও চালকের সঙ্গে যাত্রীও দেখা গেছে।

একটি বায়িং কোম্পানিতে কাজ করেন ফাহিম। মহাখালীতে কথা হলে তিনি বলেন, প্রতিদিনই অফিস যেতে হচ্ছে। রাস্তার মোড়ে মোড়ে কম বেশি পুলিশের তল্লাশিও আছে। তবে রাস্তায় সাধারণ মানুষের আনাগোনা ও যানচলাচল বেড়েই চলছে। সবাই তো কাজের তাগিদেই বের হচ্ছেন।

রনি নামের আরেক পথচরী বলেন, রাস্তায় প্রতিদিনই লোক বাড়ছে। সবারই তো কম বেশি কাজ আছে। আমি যেমন অফিসে যাচ্ছি, অন্যরাও হয়তো তাই। হয়তো দিন দিন রাস্তায় গাড়ির চাপ বাড়বেই।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে চুক্তিভিত্তিক মোটরসাইকেল চালক সারাবাংলাকে বলেন, ব্যক্তিগত গাড়িতে তিন থেকে চারজন যাচ্ছে। মোটরসাইকেলে গেলে সমস্যা কোথায়। রাস্তায় তো আর গাড়ির অভাব নেই। সব সমস্যা মনে হয় শুধু মোটরসাইকেলে। রাস্তায় মানুষ বাড়ছে, অথচ আমরা না খেয়ে আছি। এক হাজার টাকার মামলা খেয়ে দিনে ৫০০ থেকে ৬০০ টাকারও ভাড়া মারতে পারছি না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনএস

কঠোর বিধিনিষেধ গাড়ির চাপ বেশি টপ নিউজ ফার্মগেট বনানী মহাখালী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর