Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেত্রকোনা জেলা প্রশাসকের মহানুভবতায় সুস্থ হলো অগ্নিদগ্ধ তানজিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২১ ১৪:২৪

নেত্রকোনা: জেলার আটপাড়া উপজেলার ২ নম্বর শুনই ইউনিয়নের আলীপুর গ্রামের হতদরিদ্র অসহায় আব্দুল মজিদের আট বছর বয়সী মেয়ে তানজিনা আক্তার। গত দ্বিতীয় রমজানে এক দুর্ঘটনায় অগ্নিদগ্ধ হয়। যে বয়সে তানজিনার খেলার মাঠ দাপিয়ে বেড়ানোর কথা সে বয়সে ঘরে শুয়ে যন্ত্রণায় কুঁকড়ে যাচ্ছিল সে। ধীরে ধীরে এক অনিশ্চিত জীবনে ডুবে যাচ্ছিল তানজিনা। এই খবর পেয়ে তানজিনার মুখে হাসি ফোটাতে এগিয়ে আসেন নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। তার মহানুভবতায় এখন সুস্থ তানজিনা।

বিজ্ঞাপন

অগ্নিদগ্ধ হওয়ার পর এরপর বিনা চিকিৎসায় একমাস ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল তানজিনা। মা হারানো মেয়েটির বাবা গ্রামের সহজ-সরল খেটে-খাওয়া মানুষ। ডাক্তারের কাছে গেলে তার মেয়ে আরও মুমূর্ষু হয়ে পড়বে এ ধারণার বশবর্তী হয়ে তিনি কবিরাজের শরনাপন্ন হন। কিন্তু মেয়েটির শারীরিক অবস্থা ধীরে ধীরে খারাপের দিকে যায়।

বিষয়টি জানাজানি হলে মেয়েটিকে বাঁচানোর জন্য গ্রামের কিছু তরুণ উদ্যোগ নেয়। তারা ফেসবুকে পোস্ট করে এবং বিভিন্ন মাধ্যমে সংবাদ প্রকাশ করে এই ঘটনা ভাইরাল করে। যার যার অবস্থান থেকে সবাই নিজ ওয়ালে শেয়ার করতে শুরু করলো। এরপর এই সংবাদটি চোখে পড়ে নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের। ঘতনাটি জানার পরপরই এই ব্যাপারে খোঁজ নিতে আটপাড়া উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন তিনি। সেদিনই উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক তানজিনার বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে নেত্রকোনা সার্কিট হাউজে নিয়ে আসেন। ঢাকায় যোগাযোগ করে শেখ হাসিনা বার্ন ইউনিটে মেয়েটিকে ভর্তি করানোর ব্যবস্থা করেন তিনি। বেসরকারি একটি প্রতিষ্ঠান ফরিদা মান্নান অ্যান্ড মুন ফাউন্ডেশন ঢাকায় মেয়েটির দেখভালের দায়িত্ব নেয়। এরপর জেলা প্রশাসক তার নিজ তহবিল থেকে ঢাকা যাওয়া বাবদ তানজিনার বাবার কাছে নগদ বিশ হাজার টাকা দেন এবং মেয়েটির যাবতীয় খরচ বহন করার দায়িত্ব নেন।

পরবর্তীতে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করার পর জেলা প্রশাসক মেয়েটির জন্য কেবিনের ব্যবস্থা করেন। ভর্তি করার পর থেকে তার ট্রিটমেন্ট শুরু হয়। এরপর তানজিনা ধীরে ধীরে সুস্থ হতে শুরু করে। জেলা প্রশাসকও নিয়মিত তানজিনার খোঁজ খবর রাখতেন। গত দুই মাস এই অগ্নিদগ্ধ শরীর নিয়ে যুদ্ধ করে তানজিনা। অবশেষে গতকাল ৬ জুলাই সুস্থ হয়ে নিজ গ্রামে ফিরে আসে মেয়েটি। তানজিনার জন্য পাকা ঘরের ব্যবস্থাও করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

নেত্রকোনা জেলা প্রশাসক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর