Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্ত ৬০৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২১ ১৪:৪৬

রংপুর: করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ১৪ জনের মৃত্যু হয়েছে। এতে করে বিভাগটিতে করোনায় মৃতের সংখ্যা ৬০৫ জনে দাঁড়িয়েছে। এদিন নতুন করে আরও ৫৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিন বিভাগের করোনার শনাক্তের হার ৪১ দশমিক ৮০ শতাংশ। বুধবার (৭ জুলাই) রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে ডা. জাকিরুল ইসলাম বলেন, করোনায় গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁও জেলায় চারজন, দিনাজপুরের তিনজন, রংপুর ও লালমনিরহাট দুইজন, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় একজন করে মারা গেছেন। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা ৬০৫ জনে দাঁড়িয়েছে। এদিকে বিভাগে নতুন করে ৫৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ দশমিক ৮০ শতাংশ।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একইসঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই।

এদিকে করোনা সংক্রমণ রোধে সরকারি ঘোঘিত ১৪ দিনের বিধিনিষেধ বাস্তবায়নের সপ্তম দিনেও রংপুরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে দায়িত্ব পালনে তৎপরতা দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। যারা নিয়ম মানছেন না তাদের জরিমানা করা হচ্ছে। এরপরও নগরীতে বাড়ছে লোকসমাগম, বেড়েছে ব্যাটারিচালিত অটোরিকশাও।

অন্যদিকে হাটবাজার গুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। আবার কোথাও কোথাও ব্যবসায়ীরা দোকানের অর্ধেক শাটার খোলা রেখে ব্যবসা পরিচালনা করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস করোনায় মৃত্যু রংপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর