Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় নারীর মৃত্যু, উধাও ‘স্বামী’সহ স্বজনেরা

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২১ ১৬:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত এক নারীকে ভর্তির পর উধাও হয়ে গেছেন তার ‘স্বামী’। স্বজনহীন অবস্থায় থেকে ওই নারী দু’দিন পর মারা গেছেন। শেষপর্যন্ত তার লাশ দাফন হচ্ছে বেওয়ারিশ হিসেবে।

পুলিশ জানিয়েছে, দু’দিন আগে স্বামী পরিচয়ে একজন তাকে হাসপাতালে ভর্তি করেন। এরপর থেকে ওই ব্যক্তি অথবা নারীর অন্য কোনো অভিভাবকের হদিস পাওয়া যায়নি। এমনকি মৃত্যুর বিষয়টিও তার স্বজনদের জানানো যায়নি।

বিজ্ঞাপন

বুধবার (৭ জুলাই) গভীর রাত ১টার দিকে চমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত রোগীর নাম আসমা আক্তার (৩৮)। হাসপাতালে ভর্তির সময় রেকর্ডে স্বামীর নাম মোজাম্মেল হোসেন ও নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ মৌলভীপাড়ায় ঠিকানা লেখা আছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই শীলব্রত বড়ুয়া সারাবাংলাকে জানান, গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে করোনায় আক্রান্ত আসমাকে স্বামী পরিচয় দেওয়া মোজাম্মেল হাসপাতালে এনে ভর্তি করেন। রেপিড টেস্টে আসমা তখন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত ছিলেন বলে মেডিকেলের নথিতে উল্লেখ আছে।

তাকে ভর্তির পর করোনা ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসকসহ সংশ্লিষ্টরা মোজাম্মেলকে আর দেখেননি। মঙ্গলবার ও বুধবার সারাদিনেও তার কোনো অভিভাবক বা স্বজন হাসপাতালে যাননি। বুধবার রাতে অবস্থার অবনতি হলে মোজাম্মেলের দেওয়া মোবাইল নম্বরে কল করে সেটি বন্ধ পাওয়া যায়। একপর্যায়ে রোগীর মৃত্যু হয়।

ওয়ার্ডের চিকিৎসকসহ দায়িত্বরতরা রাতেই বিষয়টি পুলিশকে অবহিত করেন। পুলিশ বৃহস্পতিবার সকাল পর্যন্ত চেষ্টা করে আসমার কোনো স্বজনের খোঁজ না পেয়ে লাশ মর্গে পাঠায়।

বিজ্ঞাপন

মোজাম্মেল হোসেনের মোবাইল নম্বর বৃহস্পতিবার দুপুরেও বন্ধ পাওয়া গেছে।

এ অবস্থায় আসমার মরদেহ পুলিশ বেওয়ারিশ হিসেবে কোয়ান্টাম ফাউন্ডেশন নামে একটি সংগঠনের কাছে হস্তান্তর করেছে।

সংগঠনের স্বেচ্ছাসেবী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র শরীফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ডেথ সার্টিফিকেটসহ লাশ আমাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। আমরা চমেক হাসপাতালের মসজিদে লাশের গোসল করিয়ে জানাজা শেষে নগরীর আরেফিন নগর কবরস্থানে দাফন করব।’

সারাবাংলা/আরডি/এমও

করোনা নারীর মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর