Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগঞ্জে কারখানায় আগুনে হতাহতের ঘটনায় বস্ত্র ও পাটমন্ত্রীর শোক

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০২১ ১৬:১১

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেডের কারখানায় ভয়াবহ আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ দফতর থেকে শুক্রবার (৯ জুলাই) পাঠানো এক বার্তায় মন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

মন্ত্রী ব্যক্তিগতভাবে এবং নারায়ণগঞ্জ জেলার জনগণের পক্ষ থেকে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুডস লিমিটেডের মালিক সজীব গ্রুপ। ফুডস ও বেভারেজ জগতে এই গ্রুপের পণ্যের প্রসার রয়েছে। এদের ৯টি অঙ্গপ্রতিষ্ঠানের মধ্যে তৃতীয় প্রতিষ্ঠান হলো হাসেম ফুডস লিমিটেড।

কারখানায় আগুনের ঘটনায় এ পর্যন্ত ৫২ জনের মৃত্যু হয়েছে। তিনজন মারা যান বৃহস্পতিবার বাকিদের মরদেহ ওই কারখানার চতুর্থ তলা থেকে উদ্ধার করা হয়। ওই তলায় তালা লাগানো থাকায় আটকেপড়া মানুষরা বের হতে পারেননি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন সারাবাংলাকে বলেন, কারখানার চতুর্থ তলা থেকে ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে ঢাকা মেডিকেলে তিন জন মারা গিয়েছেন। সব মিলিয়ে ওই কারখানায় অগ্নিদগ্ধ হয়ে এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। কারখানাটির চতুর্থ তলাটি তালাবদ্ধ ছিল। ফলে আগুন লাগার পর সেখান থেকে কেউ বের হতে পারেনি। সে কারণেই এতগুলো মানুষের প্রাণহানি হয়েছে।’

উদ্ধার করা মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হচ্ছে।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা পৌনে ৬টার দিকে রূপগঞ্জের হাসেম ফুডসের কারখানাটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ডেমরা, কাঞ্চন, সিদ্ধিরগঞ্জ, আড়াইহাজার, নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের মোট ১৮টি ইউনিট কাজ করে। তা সত্ত্বেও সারারাতে আগুন নেভানো যায়নি। শুক্রবার দিনের বেলা আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার পরপরই কারখানায় উদ্ধার তৎপরতা চালানো হয়।

আরও পড়ুন
রূপগঞ্জে হাশেম ফুডস ফ্যাক্টরিতে আগুন, ২ শ্রমিকের মৃত্যু
১৬ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি হাসেম ফুডস কারখানার আগুন
রূপগঞ্জে হাশেম ফুডস কারখানায় আগুন, আরও এক শ্রমিকের মৃত্যু

সারাবাংলা/এসজে/একে

গোলাম দস্তগীর গাজী টপ নিউজ বস্ত্র ও পাটমন্ত্রী হাসেম ফুডস লিমিটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর