Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মর্গে জায়গা সংকট, ৩ জায়গায় রাখা হবে ৪৮ মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২১ ১৪:৫২

ঢাকা: ঢাকা মেডিকেলে মর্চুয়ারী সংকট হওয়ায় নারায়ণগঞ্জে দুর্ঘটনায় উদ্ধার হওয়া ৪৮টি মরদেহ ৩ভাগে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (১০ জুলাই) সকাল ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘গতকাল রাতেই ঢাকা মেডিকেলে নিয়ে আসা ৪৮টি মৃতদেহের সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্ত শেষ হয়েছে। আজ কর্তৃপক্ষের সিদ্ধান্তে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে ১৫টি মরদেহ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর আটটি মরদেহ রাখা হবে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের মর্গে। বাকি ২৫ মরদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গেই থাকবে।

ওসি আরও বলেন, ‘নিহতদের স্বজনদের সব ধরনের সহায়তায় আমরা কাজ করছি। এ ছাড়া তাদের যেকোনো প্রয়োজনে সাহায্য করার জন্য প্রস্তুত রয়েছি।’

এদিকে সহকারী ডিএনএ অ্যানালিস্ট নুশরাত ইয়াছমিন বলেন, ‘গতকাল থেকে আমরা মৃতদেহের দাবিদারদের নমুনা সংগ্রহ শুরু করেছি। আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ২৭ মরদেহের জন্যে ৩৭ জন দাবিদারদের নমুনা সংগ্রহ করা হয়েছে। সেগুলোর পরীক্ষা নিরীক্ষা শুরু হয়ে যাবে। পুরো প্রক্রিয়া সম্পন্ন হতে আনুমানিক এক মাস সময় লাগতে পারে।

এক মাসের মধ্যে এই পরিচয় গুলো আমরা শনাক্ত করতে পারবো । পরবর্তী সময়ে ফলাফল জানা যাবে জেলা প্রশাসন ও থানা পুলিশের মাধ্যমে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ( ৮ জুলাই) সন্ধ্যায় রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুডস লিমিটেডের কারখানায় আগুন লাগে। এই কারখানার মালিক সজীব গ্রুপ।

আগুনে ৫২ জনের মৃত্যু হয়েছে। আগুন লাগার দিন মৃত্যু হয় তিন শ্রমিকের। বাকি ৪৯ জনের মরদেহ কারখানার ফ্লোর থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

লাশের পরিচয় শনাক্তের জন্য তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। লাশগুলো ঢামেক মর্গে রাখা হয়েছে। পরিচয় নিশ্চিত হওয়ার পর মরদেহগুলো স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

সারাবাংলা/এসএসআর/একে

আগুন টপ নিউজ মরদেহ রূপগঞ্জে কারখানায় আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর