Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটির দিনেও মহাখালীতে গাড়ির জট

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২১ ১৪:৫৮

ঢাকা: কঠোর বিধিনিষেধের দশম দিন চলছে। করোনা সংক্রমণ ও মৃত্যু কিছুতেই কমছে না, বরং প্রতিদিনই সংক্রমণ কিংবা মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। মহামারি প্রকট আকার ধারণ করলেও রাস্তায় প্রতিদিনই বাড়ছে মানুষের সংখ্যা। ছুটির দিনেও রাস্তায় প্রচুর গাড়ি রয়েছে। মোড়ে মোড়ে কিংবা সিগন্যালে তৈরি হচ্ছে গাড়ির জটলাও।

শনিবার (১০ জুলাই) দুপুরে রাজধানীর মহাখালী, বনানী ও ফার্মগেটে এমন চিত্র দেখা গেছে।

মহাখালীতে দেখা যায়, সিগন্যাল পয়েন্টে থেমে থেমে গাড়ির জট তৈরি হচ্ছে। গেল কয়েকদিনের তুলনায় শনিবার আরও বেশি গাড়ি দেখা গেছে। ব্যক্তিগত গাড়ির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে রিকশা ও মোটরবাইক। রাস্তায় অধিক সংখ্যক পিকআপ ও কাভার্ডভ্যানও দেখা গেছে। বেশিরভাগ মোটরসাইকেলের চালকের সঙ্গে যাত্রীও দেখা গেছে। মোড়ে মোড়ে রিকশাওয়ালাদের দীর্ঘসময় অপেক্ষা করতে দেখা গেছে। ভাড়া গেল কয়েকদিনের তুলনায় কিছুটা কম। অনেক রিকশাওয়ালা ঢেকেও যাত্রী পাচ্ছেন না। তাদের কণ্ঠে হতাশার সুর।

মহাখালীর একটি বাড়ির কেয়ার টেকার মেসবাহ বলেন, ডিওএইচএসে একটি বাড়ির দেখাশোনা করি। বাজার করতে বের হয়েছি। প্রতিদিনই কিছু না কিছু বাজার করি। আগে বের হলে রিকশা ভাড়া পেতাম। কিন্তু এখন হেটেই আসতে হয়। তাই ভাড়াও পাই না। ১০০ টাকা করে পেতাম এখন সেই টাকাও পাচ্ছি না। তিনি বলেন, করোনা একটা রোগ তা সবাই জানে। কিন্তু সবাই পেটের তাগিদেই বাইরে বের হচ্ছে। পেটে ভাত না থাকলে বাঁচবো কিভাবে?

পথচারী রবিন বলেন, শনিবার তাও রাস্তায় গাড়ি কম নয়। রাস্তায় মানুষ বাড়ছেই। এখন তল্লাশিও কম। চেকপোস্টও নেই আগের মতো। মানুষকে তো বের হতেই হবে।

বিজ্ঞাপন

মহাখালী এলাকার এক দোকানি মামুন বলেন, রাস্তায় মানুষ বাড়লেও সমস্যা শুধু আমাদের। কিছুক্ষণ পর পর পুলিশ দোকান বন্ধ করে দেয়। রাস্তায় তো গাড়ি কমাতে পারছে না। সব নিয়ম যেন আমাদের মতো গরিবদের জন্যে।

ফার্মগেটে কথা হলে রিকশাচালক লিয়াকত আলী বলেন, সকাল থেকে মাত্র ২০০ টাকা ভাড়া মারতে পেরেছি। যাত্রী নেই। রিকশা অনেক। রাস্তায় যারা নামছে তাদের বেশিরভাগই ব্যক্তিগত গাড়িতে চলছে। সামনে ঈদ, কিন্তু চলার মতো টাকাই আয় করতে পারছিনা। খুব দুশ্চিন্তায় আছি।

 

সারাবাংলা/ইএইচটি/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর