Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সিভিল সার্জনের নির্দেশনা গণতান্ত্রিক ব্যবস্থায় বেমানান’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২১ ১৬:৫৪

গোলাম মোহাম্মদ কাদের। ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, মহামারি করোনাকালে শুধু সিভিল সার্জন ছাড়া ঢাকা জেলার কোনো হাসপাতাল থেকে তথ্য পাবে না গণমাধ্যমকর্মীরা- এটা গণতান্ত্রিক ব্যবস্থায় বেমানান। অবাধ তথ্য প্রবাহ গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার অপরিহার্য শর্ত। শনিবার (১০ জুলাই) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এ কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘আমরা অবাক ও বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করছি চব্বিশ ঘণ্টা পার হলেও ঢাকার সিভিল সার্জনের জারি করা নির্দেশনা এখনও প্রত্যাহার হয়নি। অথচ মহামারি করোনাকালে জাতি সঠিক তথ্য জানতে গণমাধ্যমের দিকেই তাকিয়ে থাকে। গণমাধ্যমের রিপোর্ট দেখেই প্রতিটি দুঃসময়ে সরকার, প্রশাসন, রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবক এবং সিভিল সোসাইটি এগিয়ে আসে। তাছাড়া, গণমাধ্যমে সঠিক তথ্য না পাওয়া গেলে অনিয়ম ও দুর্নীতি বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে। পাশাপাশি গুজব ও ষড়যন্ত্রের ডালপালা বিস্তার লাভ করে।’

বিজ্ঞাপন

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, ‘মহামারি করোনার উচ্চ সংক্রমণের সময় ঢাকার সিভিল সার্জন কেন গণমাধ্যমের স্বাভাবিক কর্মকাণ্ডে বাধা সৃষ্টি করতে চায় সেটিও খতিয়ে দেখতে হবে। এমন বিপর্যয়ের সময় গণমাধ্যমকে আড়াল করা স্বাভাবিক ব্যাপার নয়। তাই দ্রুততার সঙ্গে ঢাকা জেলা সিভিল সার্জন কার্যালয়ের ‘তথ্য না দেওয়ায় নির্দেশনা’ প্রত্যাহার করতে হবে।”

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

জাপা জিএম কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর