Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আগুনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ পদক্ষেপ নেওয়া হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২১ ১৭:১১

নারায়ণগঞ্জ: জেলার রূপগঞ্জে হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১০ জুলঅই) দুপুরে কারখানা পরিদর্শনে এসে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবুল হাসেম ও ম্যানেজিং ডিরেক্টর সজীবসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণ ও ত্রুটি খুঁজে বের করা হবে। প্রাথমিকভাবে বেশ কিছু অনিয়ম আমাদের নজরে এসেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা মামলা করবো এবং সর্বোচ্চ আইনগত পদক্ষেপ নেবো। এছাড়া আহতদের সুচিকিৎসা এবং নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া অব্যাহত থাকবে।’

এদিকে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম ও তার ছেলে, সজিব কারখানার সিইওসহ ৮ জনকে এজাহারে আসামি এবং আরও অজ্ঞাত রেখে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। এজাহারে নাম থাকা ৮ আসামি আটক রয়েছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার জায়েদুল আলম।

রূপগঞ্জে কারখানায় আগুন: সজীব গ্রুপের চেয়ারম্যানসহ আটক ৮

তিনি বলেন, ‘এই ৮ জনকে জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে জড়িতদের শনাক্ত করে তাদেরও আইনের আওতায় আনা হবে।’ রূপগঞ্জের পুলিশ পরিদর্শক ও ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ নাজিম উদ্দিন মজুমদার বাদি হয়ে এই মামলাটি দায়ের করেছেন বলেও জানান তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে আগুন লাগে। এতে এখন পর্যন্ত ৫৩ জনের লাশ উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

সর্বোচ্চ পদক্ষেপ হাসেম ফুডস হাসেম ফুডস লিমিটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর