Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার আমলে কোনো প্রতিবন্ধীই উপেক্ষিত নয়: নিখিল

সারাবাংলা ডেস্ক
১০ জুলাই ২০২১ ১৮:১৪

ঢাকা: শেখ হাসিনার আমলে দেশে কোনো প্রতিবন্ধীই উপেক্ষিত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। শনিবার (১০ জুলাই) দুপুরে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে দৃষ্টিপ্রতিবন্ধীদের মাঝে ঈদ বস্ত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

যুবলীগ সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, এক সময় আমাদের এই সমাজে দৃষ্টিপ্রতিবন্ধী, বাকপ্রতিবন্ধী, শ্রবণপ্রতিবন্ধী বা পক্ষাঘাত প্রতিবন্ধীদের অভিশাপ হিসেবে ধরা হতো। কিন্তু বঙ্গবন্ধুকন্যা, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পরম মমতায় কোনো ধরণের প্রতিবন্ধীই আজ সমাজের অভিশাপ নয়। তারা আজ আমাদের দেশের সম্পদ। শেখ হাসিনার আমলে কোনো প্রতিবন্ধীই উপেক্ষিত নয়। সমাজে তাদের সাধারণ মানুষের মতোই সম্মান দিয়েছেন তিনি। বিভিন্ন প্রতিবন্ধীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। যে কোনো সংকটে সবসময় প্রতিবন্ধীদের পাশে থাকবে যুবলীগ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আপনারা জানেন প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সমাজের সকল ধরণের প্রতিবন্ধী ও অটিস্টিকদের নিয়ে কাজ করেন। প্রতিবন্ধীরা যেন সমাজে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে পারেন সে ব্যবস্থা করেছেন তিনি।

No description available.

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে বলেন, যে মানুষটি বাবা মা ভাই সব কিছু হারিয়ে আপনাদের সেবা করে যাচ্ছেন, আমাদের মমতাময়ী নেত্রী প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার তার বক্তব্যে বলেন, ‘প্রতিবন্ধীরা জানে না কীভাবে টিকার জন্য রেজিস্ট্রেশন করতে হয়’। এসময় তিনি যুবলীগের সাধারণ সম্পাদককে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়টি উপস্থাপনের অনুরোধ জানান। তিনি প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলকে ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

দৃষ্টি প্রতিবন্ধী আইয়ুব আলীর অনুরোধের জবাবে যুবলীগ সাধারণ সম্পাদক প্রতিবন্ধীদের জন্য আলাদাভাবে ভ্যাকসিন ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীকে অবহিত করবেন বলে আশ্বস্ত করেন।

May be an image of 1 person, standing, park, tree and grass

এ সময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, মো. আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলতাফ হোসেন, উপ-আইন বিষয়ক সম্পাদক এড. মো. এনামুল হোসেন সুমন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক হরে কৃষ্ণা বৈদ্য, ঢাকা মহানগর উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মো. মুক্তার হোসেন চৌধুরী কামালসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর