Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংক-বিমা-পুঁজিবাজারে লেনদেন শুরু সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২১ ১৪:৪৭

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রামণ বেড়ে যাওয়ায় সরকারের কঠোর বিধিনিষেধের কারণে টানা তিন দিন বন্ধ থাকার পর পুনরায় ব্যাংক, বিমা ও পুঁজিবাজারে লেনদেন শুরু হচ্ছে যাচ্ছে। আগামীকাল সোমবার থেকে বুধবার পর্যন্ত (১২ থেকে ১৪ জুলাই) প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। তবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

অন্যদিকে সোমবার থেকে বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন চলবে। তবে নিয়ম অনুযায়ী লেনদেনের ১৫ মিনিট আগে প্রি-ওপেনিং সেশন থাকবে এবং লেনদেন শেষে ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে। পুঁজিবাজারে এ সময়ে কেবল ডিজিটাল পদ্ধতিতে লেনদেন চালু থাকবে। কোনো বিনিয়োগকারী সশরীরে কোনো ব্রোকারেজ হাউজে উপস্থিত হতে পারবেন না।

বিজ্ঞাপন

এছাড়াও সোমবার থেকে বুধবার (১২ জুলাই থেকে ১৪ জুলাই) প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত বিমা কোম্পানির অফিস খোলা থাকবে।

উল্লেখ্য, সাপ্তাহিক ছুটির কারণে স্বাভাবিকভাবেই শুক্র ও শনিবার দুই দিন ব্যাংক, বিমা ও পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকে। তবে করোনার সংক্রামণ বৃদ্ধির কারণে গত সপ্তাহ থেকে রোববারও ব্যাংক, বিমা ও পুঁজিবাজার সপ্তাহে দুইদিনের পরিবর্তে তিনদিন বন্ধ রাখার রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক ও বিমা নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

সারাবাংলা/জিএস/এনএস

কঠোর বিধিনিষেধ করোনাভাইরাস টপ নিউজ পুঁজিবাজারে লেনদেন শুরু

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর