Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. নাজনীন হত্যায় আসামি আমিনুলের মৃত্যুদণ্ড বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২১ ১৫:৪৬

ঢাকা: রাজধানীর ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক নাজনীন আক্তারসহ তার গৃহকর্মীকে হত্যার দায়ে আসামি আমিনুল ইসলামের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১২ জুলাই) আমিনুল ইসলামের মৃত্যুদণ্ডের বিরুদ্ধে তার করা জেল আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

আদালতে আমিনুল ইসলামে পক্ষে ছিলেন আইনজীবী এবিএম বায়েজীদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

মামলার বিবরণে জানা যায়, ল্যাব এইডের চিকিৎসক নাজনীন আক্তারের স্বামী আসারুজ্জামানের আপন ভাগ্নে আমিনুলকে লেখাপড়া করানোর জন্য ঢাকায় নিয়ে আসেন। ভর্তি করেন মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে। কিন্তু ২০০৫ সালের ৭ মার্চ হাসপাতাল থেকে বাসায় ফেরার পর নাজনীনকে কুপিয়ে হত্যা করেন ভাগিনা আমিনুল। পারুল নামে গৃহকর্মী তা দেখে ফেলায় তাকেও কুপিয়ে হত্যা করেন তিনি। এরপর আমিনুল বগুড়ায় চলে যান। সেখান থেকে ফরিদপুর জেলায়, তার কয়েকদিন পর পুলিশ আমিনুলকে গ্রেফতার করে।

এ ঘটনায় ধানমন্ডি থানায় করা হত্যা মামলায় ২০০৮ সালে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ আমিনুলকে মৃত্যুদণ্ড দেন। এ মৃত্যুদণ্ডদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আপিল করে আমিনুল। শুনানি শেষে হাইকোর্ট ২০১৩ সালে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখেন।

পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে জেল আপিল করে আমিনুল। শুনানি শেষে সোমবার আমিনুলের আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। যার ফলে হাইকোর্টের দেওয়া মৃত্যুদণ্ডের আদেশ বহাল থাকে।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

ডা. নাজনীন হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর