Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে গরুর হাটে ‘করোনা প্রতিরোধক বুথ’

সারাবাংলা ডেস্ক
১২ জুলাই ২০২১ ২৩:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে কোরবানির গরুর হাটে ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপনে এগিয়ে এসেছেন যুবলীগের একদল নেতাকর্মী। গরুর হাটে ব্যাপক জনসমাগমের কারণে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় স্বাস্থ্যসুরক্ষার জন্য এসব বুথ বসানো হচ্ছে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

সোমবার (১২ জুলাই) নগরীর বিবিরহাট বাজারে ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপনের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। পরবর্তী সময়ে স্থায়ী ও অনুমোদিত প্রায় সব বাজারেই বুথ স্থাপন করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা যুবলীগ নেতা নুরুল আজিম রনি।

বিজ্ঞাপন

এদিন বিকেলে নগরীর বিবিরহাট বাজারে বুথ উদ্বোধন করে নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দীন বাচ্চু বলেন, ‘চট্টগ্রাম নগরজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন ধরনের সামাজিক দায়িত্ব পালন করছেন যুবলীগের নেতাকর্মীরা। এটা করোনা মহামারির শুরু থেকেই যুবলীগের পক্ষ থেকে করা হচ্ছে। ঈদুল আযহা উপলক্ষে নগরীতে যেসব গরুর হাট বসছে, সেগুলোতে জনসামগম বাড়তে শুরু করবে। এতে সংক্রমণও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। সেটা মাথায় রেখে জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষা যাতে কিছুটা হলেও নিশ্চিত হয়, সেজন্য যুবলীগ নেতা রনির উদ্যোগে বুথ স্থাপন করা হচ্ছে। এটা পরবর্তী সময়ে অন্যান্য বাজারেও স্থাপন করা হবে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হাটের প্রবেশপথে নিরাপদ স্থানে এটিএম বুথের আদলে স্থাপন করা হয়েছে এই ‘করোনা প্রতিরোধক বুথ’। বাটন চেপে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক পাওয়া যাবে বুথ থেকে। হাটে আসা লোকজনকে পুরনো মাস্ক ফেলে বুথ থেকে নতুন মাস্ক সংগ্রহ এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের অনুরোধ করা হয়েছে। এছাড়া কেউ যাতে মাস্ক ছাড়া হাটে প্রবেশ না করেন সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য নূরুল আনোয়ার, সাজ্জাদ আলী, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা নুরুল আজিম রনি, শিবু প্রসাদ চৌধুরী, ৭ নম্বর ওর্য়াড যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক এম এ আজিজ, মাহমুদুল করিম, রুবেল সিকদার, ওয়ার্ড যুবলীগ নেতা খোরশেদ আলম, নাসির উদ্দিন দিপু, বাজার ইজারাদার এরশাদ মামুন, আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

করোনা প্রতিরোধক বুথ গরুর হাট চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর