Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘খালেদা জিয়ার ভ্যাকসিন নিবন্ধনে বিএনপির শুভবোধের উদয় হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ০৮:৩৮

ঢাকা: করোনাভাইরাস ভ্যাকসিনের জন্য সুরক্ষা অ্যাপের নিবন্ধন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর মধ্য দিয়ে সরকারের সমালোচনার ক্ষেত্রে বিএনপির শুভবোধের উদয় হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তবে এখনও তার ভ্যাকসিন গ্রহণের তারিখ নির্ধারণ হয়নি। এ বিষয়ে দেওয়া এক প্রতিক্রিয়ায় সারাবাংলাকে এসব কথা বলেন এস এম কামাল।

এর আগে, বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে সোমবার (১২ জুলাই) সন্ধ্যায় খালেদা জিয়ার ভ্যাকসিন নিবন্ধনের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেন বিএনপির চেয়ারপারসেরন প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

জানা গেছে, গত ৯ জুলাই সুরক্ষা অ্যাপ থেকে ভ্যাকসিনের নিবন্ধন করেছেন খালেদা জিয়া। ভ্যাকসিন নেওয়ার স্থান হিসেবে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নিয়েছেন তিনি। ফিরতি মেসেজ এলে সেখানে গিয়ে ভ্যাকসিন নেবেন তিনি।

খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় গত ১৪ এপ্রিল। প্রথম দিকে বাসায় চিকিৎসা নিলেও পরে শারীরিক অবস্থার অবনিত হলে ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৯ মে তার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ আসে। তার পর পোস্ট কোভিড জটিলতার কারণে প্রায় দেড় মাস তাকে হাসপাতালে থাকতে হয়।

টানা ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে তাকে বাসায় নিয়ে আসা হয়। বর্তমানে তিনি বাসাতেই আছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, ‘বিএনপি সবসময় সরকারের ভালো কাজেরও সমালোচনা করে আসছে। সরকার যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের স্বাস্থ্যসুরক্ষা দেওয়ার জন্য ভ্যাকসিন পেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ ভ্যাকসিন লাভ করে; সেই সময়ও ভ্যাকসিন নিয়ে বেগম খালেদা জিয়ার দল, বিএনপির নেতারা সমালোচনা করেছে। আর এখন খালেদা জিয়া ভ্যাকসিন নেওয়ার রেজিস্ট্রেশন করে এবং যখন ফখরুল সাহেবরাও ভ্যাকসিন নিতে চায় তখনও কিন্তু তারা সরকারের ভ্যাকসিন নীতি নিয়ে সমালোচনা করে। জনগণকে বিভ্রান্ত করতে ভ্যাকসিন নিয়ে নেতিবাচক সমালোচনার রাজনীতি করে।’

তিনি আরও বলেন, ‘এই বিএনপি নামক দলটি করোনার শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ায়নি, বিএনপির রাজনৈতিক কোন লক্ষ্য নাই। লক্ষ্যহীনভাবে তারা রাজনীতি করে। এটা তাদের কর্মকাণ্ডের মধ্য দিয়েই প্রমাণিত হয়। আমরা মনে করি বেগম খালেদা জিয়ার ভ্যাকসিন নেওয়ার মধ্য দিয়ে সরকারের সমালোচনা করার ক্ষেত্রে বিএনপি নেতাদের শুভবোধের উদয় হবে।’

সারাবাংলা/এনআর/এমও

আওয়ামী লীগ এস এম কামাল খালেদা জিয়া ভ্যাকসিন নিবন্ধন সুরক্ষা অ্যাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর