Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংকটাপন্ন না হলে করোনা রোগীও ভর্তি নিচ্ছে না শেবাচিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৭:৫০

বরিশাল: দক্ষিণাঞ্চলের একমাত্র করোনা ডেটিকেটেড হাসপাতাল শের-ই বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) করোনা ইউনিট এখন রোগীতে পূর্ণ। ১০ বেড থেকে শুরু করে সময়ের সঙ্গে সঙ্গে ৩০০ বেডে রূপান্তরিত করা হলেও বর্তমানে কোনো সিটই খালি নেই। অবস্থা এমন, এখন সংকটাপন্ন না হলে করোনা আক্রান্ত রোগীদেরও ভর্তি নেওয়া হচ্ছে না এই হাসপাতালে

এদিকে জনবলসহ নানা সংকটের কারণে আর সিট বাড়ানো সম্ভব না বলেও জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ জুলাই) শেবাচিম’র পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, চিকিৎসক, নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারী সংকটের মধ্যে ৩০০ বেডের ইউনিট চালানোই অসম্ভব। তারপরও সর্বোচ্চ মানসম্মত চিকিৎসাসেবা দেওয়ার চেষ্টা চলছে প্রতিনিয়ত। আর সাপোর্ট না থাকায় এ মুহূর্তে শেবাচিম’র করোনা ইউনিটে বেড বাড়ানো সম্ভব নয়।

হাসপাতাল পরিচালক আরও বলেন, এখন যে পরিস্থিতি, তাতে অপেক্ষাকৃত ভালো অবস্থায় থাকা রোগীদের ভর্তি নেওয়া সম্ভব হচ্ছে না। যাদের অবস্থা সংকটাপন্ন, কেবল তাদেরই ভর্তি করা হচ্ছে।

এদিকে, পরিস্থিতি সামাল দিতে বরিশাল জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডকেও করোনা ওয়ার্ডে পরিণত করা হয়েছে। সোমবার (১২ জুলাই) থেকে ২২ বেডের এই করোনা ওয়ার্ডে রোগী ভর্তি করা শুরু হয়েছে বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. মলয় কৃষ্ণ বড়াল।

সারাবাংলা/এনএস

করোনা ইউনিট রোগীতে পূর্ণ খালি নেই সিট টপ নিউজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর